ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

মন্ত্রীর ফোনে কুমির উদ্ধার, পরে সুন্দরবনে অবমুক্ত

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৩৯, ১২ মার্চ ২০২২ | আপডেট: ১১:০৭, ১২ মার্চ ২০২২

বাগেরহাটের রামপাল উপজেলার ভাগার বগুড়ার খাল থেকে জেলের জালে ধরা পড়ে লবণপ্রানী প্রজাতির একটি কুমির। পরে উপমন্ত্রী হাবিবুন নাহারের ফোন পেয়ে কুমিরটি উদ্ধার করে বনবিভাগ।

শুত্রবার (১১ মার্চ) সন্ধ্যায় উদ্ধারকৃত কুমিরটি সুন্দরবনের করমজল বণ্যপ্রানী প্রজনন কেন্দ্রের খালে অবমুক্ত করা হয়েছে। এর আগে বিকাল সাড়ে ৪টার দিকে ভাগার বগুড়ার খালে মাছ ধরার সময় স্থানীয় জেলে আ. আজিজের জালে কুমিরটি আটকে পড়ে। 

লোকজন কুমির ধরা পড়ার বিষয়টি স্থানীয় এমপি বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয় উপমন্ত্রী হাবিবুন নাহারকে জানান। সাথে সাথে তিনি কুমিরটি দ্রুত উদ্ধার করতে সুন্দরবন বিভাগকে নির্দেশ দেন। 

এরপর সুন্দরবনের করমজল বণ্যপ্রানী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকতার্ হাওলাদার আজাদ কবির সন্ধ্যা ৬টায় ঘটনাস্থলে গিয়ে কুমিরটি উদ্ধার করে সুন্দরবনে নিয়ে আসেন। পরে কুমিরটি সন্ধ্যায় প্রজনন কেন্দ্রের খালে অবমুক্ত করা হয়।

করমজল বণ্যপ্রানী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির জানান, “রামপালের বাগা খালে জেলের জালে আটকে পড়া কুমিরটি উদ্ধারে বিকাল সাড়ে ৪টার দিকে স্থানীয় এমপি বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয় উপমন্ত্রী হাবিবুন নাহারের নির্দেশ পাই। নির্দেশনা পেয়ে আমিসহ বনবিভাগের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে কুমিরটি উদ্ধার করে সন্ধ্যায় করমজল বণ্যপ্রানী প্রজনন কেন্দ্রের খালে অবমুক্ত করা হয়। 

উদ্ধারকৃত কুমিরটি ৪ ফুট লম্বা ও প্রায় ৮ বছর বয়সি বলে জানান এই কর্মকর্তা।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি