ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

মাদক ও সন্ত্রাসমুক্ত সাভার গড়ার অঙ্গীকার

প্রকাশিত : ২১:২০, ২৮ জুন ২০১৯

রাজধানী ঢাকার উপকন্ঠ সাভারের মানুষ যাতে রাতে ঘরের দরজা খুলে নির্বিঘ্নে ঘুমাতে পারে, কোন যুবক যাতে নেশায় আসক্ত না হতে পারে সেজন্য সন্ত্রাস ও মাদকমুক্ত একটি আধুনিক সাভার গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করছেন ঢাকা-১৯ আসনের সাংসদ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

শুক্রবার বিকেলে সাভার সরকারী কলেজ মাঠে উপজেলা পরিষদ আয়োজিত গণসংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাভার উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীবের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তারা বলেন, স্বাধীনতার পর সাভারের সাংসদদের থেকে কোন মন্ত্রী হয়নি। এই প্রথমবারের মতো ডা. এনামুর রহমানকে সরকারের গুরুত্বপূর্ণ দুর্যোগ ব্যস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় বক্তারা আরও বলেন, রাজধানীর অতি সন্নিকটে সাভার একটি উপশহর হলেও এখানে আধুনিকতার ছোঁয়া লাগেনি। তাই সাভারকে একটি আধুনিক নগরী হিসেবে গড়ার তোলার জন্য স্থানীয় সাংসদের কাছে আহবান জানান।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, বিগত দিনে সাভারের স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা, মন্দির-গীর্জাসহ বিভিন্ন এলাকার রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। এখন দরকার সাভারের মানুষ যাতে নিরাপদে বসবাস করতে পারে। সেই সঙ্গে সন্ত্রাস, চাঁদাবাজ ও ভূমিদস্যূরা যাতে এলাকার শান্তি শৃঙ্খলায় বিঘ্ন ঘটাতে না পারে সেদিকে নজর রাখার।

এছাড়া যুব সমাজ ধ্বংসের অন্যতম হাতিয়ার মাদক, এই মাদক নির্মূল করতে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ভূমিকা পালন করতে হবে। সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী যেই হোক না কেন তাদেরকে আইনের হাতে তুলে দিতে হবে। অপরাধী নিজের দলের হলেও তাদেরকেও কোন প্রকার ছাড় দেওয়া হবে না।

মাদক ও সন্ত্রাস মুক্ত সাভার গড়ার জন্য তিনি দলের সকল নেতাকর্মীদের একসঙ্গে কাজ করার নির্দেশ দেন। উপজেলা আওয়ামীলীগের আগামী সম্মেলনে যারা দীর্ঘদিন ধরে আন্দোলন সংগ্রাম করে দলকে সুসংগঠিত করেছেন সেসব নিবেদিত নেতাকর্মীরাই আগামী দিনের সকল কমিটিতে স্থান পাবে বলে তিনি ঘোষনা দেন।

এর আগে প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানের সংবর্ধনা উপলক্ষে সাভার সরকারি কলেজ মাঠে বিশাল প্যান্ডেল করে মঞ্চ তৈরি করা হয়। শুক্রবার দুপুর থেকেই উপজেলার বিভিন্ন এলাকা থেকে বৃষ্টি উপেক্ষা করে দলীয় নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে কলেজ মাঠে উপস্থিত হন।

এ সময় আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন থেকে যুবলীগ নেতা মোশারফ হেসেন মূছার নের্তৃত্বে কয়েক হাজার নেতাকর্মী অনুষ্ঠানে যোগ দেয়। বাদ্যযন্ত্রের তালে তালে আর নেতাকর্মীদের শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে উঠে সভাস্থল। 

সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা, সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ কবির, ঢাকা জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আশরাফ হোসেন চৌধুরী মাসুদ, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহাদাত হোসেন খাঁন, মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার সুমি, পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম মানিক মোল্লা, তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলম সমর, ধামসোনা ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, শিমুলিয়া ইউনিয়ন চেয়ারম্যান এবিএম আজহারুল ইসলাম সুরুজ, বিরুলিয়া ইউনিয়ন চেয়ারম্যান সাইদুর রহমান সুজন, সাভার সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সোহেল রানা, ভাকুর্তা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্ত, আমিনবাজার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন, কাউন্দিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইফুল আলম, আশুলিয়ার পাথালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পারভেজ দেওয়ান, ইয়ারপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভূইয়া, উপজেলা ছাত্রলীগ সভাপতি আতিকুর রহমান আতিক, ঢাকা জেলা উত্তরের সেচ্ছাসেবলীগের সাধারণ সম্পাদকে সায়েম মোল্লা, আশুলিয়া থানা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মো. শহীদুল্লাহ মুন্সী প্রমুখ।

কেআই/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি