ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মাদ্রাসাছাত্রকে শিকল দিয়ে বেঁধে নির্যাতন, শিক্ষক শ্রীঘরে

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২২:৪৩, ১ সেপ্টেম্বর ২০২০

সিরাজগঞ্জের চৌহালীতে মাদ্রাসা ছাত্রকে শিকল দিয়ে বেঁধে নির্যাতন করার দায়ে মাদ্রাসার এক শিক্ষককে (বড় হুজুর) আটক করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। শিশুটির মা তার সন্তানকে পায়ে শিকল দিয়ে বেঁধে রেখে অত্যাচার করার অভিযোগ এনে সোমবার (৩১ আগস্ট) রাতে চৌহালী থানায় মামলা দায়েরের পর পুলিশ তাকে আটক করে।

চৌহালী উপজেলার কুরকি মধ্যপাড়া গ্রামের মনিরুল ইসলামের স্ত্রী বন্যা খাতুন অভিযোগ করে জানান, তার আট বছরের শিশু সন্তান মিরাজুল ইসলাম কুরকি মদিনাতুল উলুম নূরানিয়া হাফিজিয়া ও মহিলা মাদ্রাসার প্রথম শ্রেণির ছাত্র। প্রতিদিন তার ছেলে সকাল সাড়ে ৮টার দিকে বাড়ি থেকে মাদ্রাসায় যায় এবং ৫টায় ফিরে আসে। কিন্তু সোমবার বিকেলে মিরাজুল ইসলাম বাড়ি ফিরে না আসায় তিনি বিভিন্নস্থানে খোঁজাখুঁজি শুরু করেন। এক পর্যায়ে তিনি মাদ্রাসায় গিয়ে জানতে পারেন, তার ছেলেকে একটি শ্রেণিকক্ষে খুঁটির সঙ্গে বেঁধে পায়ে শিকল দিয়ে তালাবদ্ধ করে রাখা হয়েছে। 

তিনি খোঁজ নিয়ে আরো জানতে পারেন, মাদ্রাসার বড় হুজুর মাওলানা মোহাম্মদ ইয়াসিন হাবিব তার ছেলেকে পায়ে শিকল পরিয়ে এভাবে তালাবদ্ধ করে রেখেছেন। এ সময় তিনি মাদ্রাসায় বড় হুজুরের খোঁজ করলেও তাকে খুঁজে পান নি। তাকে জানানো হয়, বড় হুজুর ইয়াসিন হাবিব চাবি নিয়ে বাইরে চলে গেছেন। 

এ সময় বন্যা খাতুন বাধ্য হয়ে খুঁটি থেকে শিকল খুলে তালা এবং শিকল বন্দি অবস্থায় তার ছেলেকে বাড়িতে নিয়ে আসেন। এরপর তিনি লোক ডেকে তার সন্তানের শিকল এবং তালা খুলে ফেলেন। 

বন্যা খাতুন জানান, এ ঘটনার পর থেকেই তার শিশু সন্তান মানুষ দেখলেই আতঙ্কিত হয়ে পড়ছে। রাতে তার স্বামী মনিরুল ইসলাম বাড়ি ফিরলে তিনি ঘটনাটি তাকে জানান। এরপর রাতেই তারা চৌহালী থানায় গিয়ে মাদ্রাসার বড় হুজুর মওলানা ইয়াসিন হাবিবকে অভিযুক্ত করে একটি মামলা দায়ের করেন। 

এরই প্রেক্ষিতে মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকালে পুলিশ তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে। মাদ্রাসার ক্লাস ফাঁকি দেওয়ার অভিযোগে শিশুটিকে এভাবে শিকল দিয়ে বেঁধে নির্যাতন করা হয় বলে জানা গেছে।

এ ব্যাপারে চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রাশেদুল ইসলাম বিশ্বাস জানান, শিশুটির মা বাদী হয়ে অভিযোগ দায়েরের পর অভিযুক্ত মাদ্রাসা শিক্ষককে আটক করে আদালতে পাঠানো হয়। পরে আদালতের নির্দেশে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি