ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মালয়েশিয়ায় কাল শেষ হচ্ছে টীম বাংলাদেশের কার্যক্রম

মালয়েশিয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৪৯, ২১ আগস্ট ২০২১

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর এবং সেলাঙ্গর প্রদেশে অবস্থানরত সকল প্রবাসীর সুবিধার্থে ভ্যাক্সিনেশনের সহযোগিতায় ১৩ দিন ধরে চলে ‌‌‌‘টীম বাংলাদেশের কার্যক্রম’। এই কার্যক্রম আগামীকাল ২২ আগস্ট শেষ হচ্ছে।  বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে গত ৯ আগস্ট শুরু হয়।

জানা গেছে, দীর্ঘদিন ধরে যারা মালয়েশিয়াতে করোনা ভ্যাক্সিনের জন্য আবেদন করেও নির্দিষ্ট তারিখ বা এপয়েন্টমেন্ট পাচ্ছিল না, যাদের কোনো ডকুমেন্ট নেই, পুলিশি ভয়ে টিকাদান কেন্দ্রে যেতে পারছে না সেসব প্রবাসীদের সুবিধার্থে সহযোগিতা করে আসছিল টীম বাংলাদেশ।

এ সময় টীম বাংলাদেশের ইউনিভার্সিটি মালায়ার ছাত্র, বাংলাদেশ ছাত্রলীগ কুয়ালালামপুর মহানগর শাখার সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবাদুল্লাহ খান বলেন, মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী ভাইয়েরা যারা এখনো করোনা টিকা নেননি বা বৈধ কাগজপত্র না থাকায় টিকা নিতে ভয় পাচ্ছেন অথবা সুরক্ষা অ্যাপস My sejatera অ্যাপ্লিকেশন টিকার অ্যাপয়েন্টমেন্ট আসেনি। আপনারা নির্ভয়ে নির্দ্বিধায় নিকটস্থ ভ্যাকসিন সেন্টারে গিয়ে টিকা নিতে পারেন। 

সেখানে কেউ আপনার বৈধতা বা অবৈধতা যাচাই-বাছাই করবে না। যে কোনো একটা পরিচয়পত্র নিয়ে গেলেই আপনি টিকা নিতে পারবেন। পাসপোর্ট না থাকলেও আপনি বাংলাদেশের পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদ নিয়েও টিকা নিতে পারেন বলে জানান তারা।

ইউনিভার্সিটি মালায়ার আরেকজন শিক্ষার্থী সামিয়া ফিরোজী বলেন, কুয়ালালাপুরের আশপাশে বা সেলাংগরে বসবাসরত হলে সরাসরি মালয়েশিয়ার বুকিত জলিল স্টেডিয়ামে গিয়ে টিকা নিতে পারবেন। সেখানে প্রবাসীদের সার্বিক সহযোগিতার জন্য বাংলাদেশ হাইকমিশনের তত্ত্বাবধানে মালয়েশিয়াতে অধ্যয়নরত ছাত্রছাত্রীদের সমন্বয়ে গঠিত টিম বাংলাদেশের কর্মীরা নিরালস কাজ করে যাচ্ছেন। বৈধ-অবৈধ প্রবাসীদের সেবার লক্ষ্যে সকাল ৮টা হতে রাত ১০টা পর্যন্ত নিয়োজিত আছেন। আগামীকাল ২২ তারিখের মধ্যে টিকা নেওয়ার অনুরোধ জানানো হচ্ছে।

টীম বাংলাদেশের কর্মী হিসেবে আরও কাজ করছেন ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার মাইন উদ্দিন, আল-মদিনা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জাওয়াদ বিন জাহিদ, ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার মোঃ মারুফ হাসান ও ভিক্টোরিয়া ইন্টারন্যাশনাল কলেজের হুজ্জাতুল্লাহসহ ৮ থেকে ১০ ছাত্রছাত্রী নিরলসভাবে সহযোগিতা করে আসছেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি