ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

মিশরে জঙ্গি হামলায় ৫৩ নিরাপত্তা কর্মী নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৩, ২১ অক্টোবর ২০১৭ | আপডেট: ১২:১৪, ২১ অক্টোবর ২০১৭

জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে মিশরের নিরাপত্তা বাহিনীর ৫৩ জন সদস্য নিহত হয়েছেনদেশটির রাজধানী কায়রোর দক্ষিণ-পশ্চিমে বাহারিয়া মরুভূমির কাছে জঙ্গিদের একটি আস্তানায় অভিযান চালাতে গিয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা হামলার শিকার হন। এ সময় জঙ্গিগোষ্ঠীর অন্তত ১৫ জন নিহত হন।

মিশরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, হাসম নামের একটি জঙ্গিগোষ্ঠীর সদস্যরা হামলাটি চালিয়েছে। আভিযানিক দলের মধ্যে পুলিশ ও সশস্ত্র বাহিনীর সদস্যরা ছিলেন। সংঘর্ষ শুরু হলে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে উন্মুক্ত গুলি ছোড়ে জঙ্গিরা। এতে নিরাপত্তা বাহিনীর ৫৩ জন সদস্য এবং হাসমের ১৫ জন জঙ্গি নিহত হন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার জঙ্গিদের একটি গোপন আস্তানার খবর পেয়ে মরূভূমিতে যায় নিরাপত্তা বাহিনীর দলটি। কিন্তু কাছাকাছি যাওয়া মাত্রই জঙ্গিরা তাদের গাড়িবহর লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটায় ও রকেট চালিত গ্রেনেড নিয়ে হামলা চালায়।

এলাকাটি জঙ্গিদের কাছে পরিচিত হওয়ায় ও দুর্বল টেলিযোগাযোগ সিগন্যালের কারণে অতিরিক্ত বাহিনী পাঠানোর অনুরোধ জানাতে না পারায় পরিস্থিতি আরো নাজুক হয়ে ওঠে। এতে তাদের দলের ৫৩ জন পুলিশ ও সশস্ত্র বাহিনীর সদস্য নিহত হন।

নিরাপত্তা বাহিনী জানায়, হাসম মুসলিম ব্রাদারহুডের সশস্ত্র শাখা। তবে অভিযোগ অস্বীকার করেছে মুসলিম ব্রাদারহুড।

সূত্র:  বিবিসি ও আলজাজিরা।

 

/ আর /এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি