ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বরগুনায় ব্যতিক্রমধর্মী উদ্যোগ

বরগুনা প্রতিনিধির

প্রকাশিত : ১৩:২৪, ৮ ফেব্রুয়ারি ২০২০

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শনে শিক্ষার্থীরা- একুশে টেলিভিশন

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শনে শিক্ষার্থীরা- একুশে টেলিভিশন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী তথা মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বরগুনা জেলা প্রশাসন নানামুখি কর্মসূচি হাতে নিয়েছে। এ কর্মসূচীর অংশ হিসেবে ‘মুজিববর্ষে মুজিবকে জানুন’ শীর্ষক শিক্ষা সফর-২০২০’র আয়োজন করা হয়েছে। 

শিক্ষা সফরে বরগুনা জেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের মেধাবী শিক্ষার্থী, বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধ গবেষক, শিক্ষক, স্থানীয় প্রশাসনের কর্মকর্তা, অভিভাবক ও সাংবাদিকদের সমন্বয়ে প্রায় ৫০ জনের একটি দল টুঙ্গিপাড়ায় যায়। দলটি আজ শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করবে।

বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন ‘বঙ্গবন্ধুর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমাদের স্বাধীনতা অর্জিত হয়েছে। তাই মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে এবং জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আমাদেরকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে হবে। এ আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীরা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারবে।’

জাতির পিতার সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদনসহ দিনব্যাপী এ সফরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন, বঙ্গবন্ধুর জীবন ও কর্ম সম্পর্কিত আলোচনার আয়োজন করা হয়েছে। 

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি