ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মুজিববর্ষ উপলক্ষে ববিতে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

ববি সংবাদদাতা

প্রকাশিত : ২০:৫৭, ৯ আগস্ট ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ বরিশাল বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। রোববার এই কর্মসূচির উদ্বোধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। 

বরিশাল  সদর উপজেলা প্রশাসন ও উপজেলা বন বিভাগের সামাজিক বনায়ন কর্মসূচির অংশ হিসেবে প্রাতিষ্ঠানিক বনায়নের আওতায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন প্রজাতির ২৩,০০ বৃক্ষের চারা পর্যায়ক্রমে রোপন করা হবে। 

মুজিববর্ষ উপলক্ষে আয়াজিত বৃক্ষরাপন কর্মসূচির উদ্বোধন শেষে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে পরিকল্পিত সবুজায়নের প্রতি গুরুত্বারাপ করে উপাচার্য  বলেন, বৃক্ষ আমাদের অকৃত্রিম বন্ধু। ধরণীর অস্তিত্ব রক্ষা ও সকলের সুস্থ‍ থাকার জন্য দরকার বৃক্ষারোপন। বনায়ন, সবুজায়ন, জীববৈচিত্র্য সংরক্ষণ ও অকৃত্রিম খাদ্য উৎপাদনর জন্য তিনি সকলর প্রতি আহবান জানান। পাশাপাশি গাছের যত্ন ও পরিচর্যার ওপরও গুরুত্বারোপ করেন।

এসময় অন্যান্যদর মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল জেলা প্রশাসক, সদর উপজলা পরিষদের চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যানদ্বয়, সহকারি কমিশনার (ভূমি), বন বিভাগর কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়র ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, শিক্ষকমন্ডলী,  শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, অফিসার্স  অ্যাসোসিয়েশনের সভাপতি, সাধারণ সম্পাদক,কল্যান পরিষদের নেতৃবৃন্দ।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি