ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মুন্সীগঞ্জে পৃথক অভিযানে তিন জেলের কারাদণ্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০৬, ১০ অক্টোবর ২০১৮

মুন্সীগঞ্জের তিন উপজেলায় পদ্মা ও মেঘনা নদীতে মা ইলিশ রক্ষার জন্য পৃথক অভিযান পরিচালনা করা হয়। এ সময় তিন জেলেকে কারাদণ্ড ও অন্য এক জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

মঙ্গলবার মুন্সীগঞ্জ জেলা মংস কর্মকর্তা নিপেন্দ্র নাথ বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেন।

মুন্সীগঞ্জের মেঘনা নদীতে মা ইলিশ ধরার অপরাধে তিন জেলেকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে সহকারী কমিশনার (ভূমি) মুনতাসির জাহান এ আদেশ দেন।

এর আগে বিকালে সদর উপজেলার আধারা ইউনিয়নের চর-আব্দুল্লাহ এলাকার মেঘনা নদীতে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে তিন জেলে মো. সবুজ মিয়া, সেলিম মিয়া ও জাহাঙ্গীর মিয়াকে ১০ হাজার মিটার কারেন্ট জাল ও দশ কেজি মা ইলিশসহ আটক করা হয়।

নিপেন্দ্র নাথ বিশ্বাস বলেন, উদ্ধারকৃত মা ইলিশগুলো এতিম খানায় বিতরণ করা হয়েছে। আটককৃত কারেন্ট জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

গজারিয়া উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে এক জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। তাৎক্ষনিকভাবে জেলের নাম জানা সম্ভব হয়নি।

নিপেন্দ্র নাথ বিশ্বাস জানান, ‘অভিযানে জেলেদের একটি মাছ ধরার নৌকা ডুবিয়ে দেওয়া হয় এবং অন্য একটি নৌকা নিলামে বিক্রি করা হয়।’ 

তিনি আরও জানান, লৌহজং উপজেলার পদ্মা নদীতে অভিযান চালিয়ে প্রায় এক লক্ষ মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয়। পরে আগুনে পুড়িয়ে কারেন্ট জাল বিনষ্ট করা হয়। তবে, লৌহজং এ কাউকে আটক করা হয়নি।

কেআই/এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি