ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মৃত্যু সনদে‘ডেঙ্গু’লেখা হলেও কর্তৃপক্ষের দাবি ভিন্ন

ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত : ২১:২৩, ৭ আগস্ট ২০১৯ | আপডেট: ২২:৫৫, ৭ আগস্ট ২০১৯

ফরিদপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে। বুধবার সকালে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গুর কারণে তার মৃত্যু হয়েছে এমনটি মৃত্যু প্রমাণ সনদে (ডের্থ সার্টিফিকেট) লেখা হলেও তা ভুল করে লেখা হয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ দাবি করছে।
 
জানা যায়, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যাওয়া আব্দুল জলিল সরদার পেশায় কৃষক ও ফরিদপুরের নগরকান্দা উপজেলায় নারুয়াহাটি গ্রামের বাসিন্দা। হাসপাতাল থেকে সরবরাহ করা ডা. স্বপন কুমার মন্ডলের স্বাক্ষরিত মৃত্যু প্রমাণ সনদে জলিলের মৃত্যুর কারণের জায়গায় লেখা রয়েছে ‘ডেঙ্গু শক সিনড্রম’। তবে চিকিৎসক দাবি করেন, ‘আব্দুল জলিলের মৃত্যু হয়েছে এটি নিশ্চিত, তবে তা ডেঙ্গুতে নয়।’

মৃত আব্দুল জলিলের ছেলে মিরাজুল সরদার জানান, এক সপ্তাহ আগে তার বাবার ডেঙ্গু জ্বর ধরা পরে। পরে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এনে চিকিৎসা দেওয়া হয়। পরে সুস্থ হলে তাকে বাড়ি নিয়ে যাওয়া হয়। বুধবার সকালে তার বাবার অবস্থা খারাপ হলে তাকে দ্রুত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এনে ভর্তি করা হয়। সকাল ১০টার দিকে হাসপাতালে তার মৃত্যু হয়।

এদিকে হাসপাতালের পরিচালক ডা. কামদা প্রসাদ সাহা দাবি করেন, ডেঙ্গুতে আব্দুল জলিলের মৃত্যু হয়নি। মৃত্যু সনদে ভুল বসত ডেঙ্গুর কথা উল্লেখ করা হয়েছে। 

এদিকে ফরিদপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে ৬৫ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ২৩৬ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে। উপজেলাসমূহের স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি রয়েছেন ১৫২ জন।

প্রতিদিনই ক্রমবর্ধমান হারে জেলায় ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধির পাচ্ছে। তবে চাহিদার তুলনায় স্যালাইন ব্যাগের সংকট দেখা দিয়েছে বলে মেডিকেল কলেজ সূত্রে জানা যায়। সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, গত কয়েকদিনে ৩০ জন ডেঙ্গু রোগীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। 
এমএস/কেআই


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি