ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মেক্সিকোতে পাইপলাইন বিস্ফোরণ: নিহতের সংখ্যা বেড়ে ৭৩

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২০, ২০ জানুয়ারি ২০১৯ | আপডেট: ১০:২৫, ২০ জানুয়ারি ২০১৯

মেক্সিকোর মধ্যাঞ্চলীয় হিদালগো প্রদেশের একটি গ্যাস পাইপলাইন বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৭৩ জনে দাঁড়িয়েছে। সর্বশেষ খবর অনুসারে আহত হয়েছে ৭৪ জন। হিদালগো প্রদেশের গভর্নর ওমর ফাইয়াদ এক সংবাদ সংস্থাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শুক্রবার পাইপলাইনের ছিদ্র থেকে গ্যাস সংগ্রহ করার সময় এ বিস্ফোরণ ঘটে বলে সন্দেহ করা হচ্ছে। এখনো সেখান থেকে গ্যাস বের হচ্ছে বলে সন্দেহ করা হচ্ছে। ফলে সেনারা ঘটনাস্থল ঘিরে রেখেছে।

মেক্সিকোর টেলিভিশন রাতের আকাশে আগুনের লেলিহান শিখার ভিডিও ফুটেজ প্রচার করেছে। এতে দেখা যায়- বিস্ফোরণের পর বহু লোক সাহায্যের জন্য চিৎকার-চেচামেচি করছে। 

এর আগে, গভর্নর ওমর ফাইয়াদ জানিয়েছিলেন, সরকারের জরুরি সংস্থা ২১ জন নিহত ও ৭১ জন আহত হওয়ার কথা রেকর্ড করেছে।

তখনই তিনি বলেছিলেন, হতাহতের সংখ্যা বাড়তে পারে কারণ বিস্ফোরণের কেন্দ্রস্থলে এখনো জরুরি সংস্থার লোকজন পৌঁছাতে পারে নি। ওমর ফাইয়াদ এ ধরনের জ্বালানি চুরি বন্ধের জন্য লোকজনের প্রতি আহ্বান জানান।

এর আগে মধ্যরাতের দিকে দেশটির জন-নিরাপত্তা বিষয়ক মন্ত্রী আলফোনসো দুরাজো জানিয়েছিলেন, আগুন নেভানো হয়েছে তবে মৃতের চূড়ান্ত সংখ্যা জানাতে সময় লাগবে। 

মেক্সিকোতে প্রতিবছর ব্যাপকমাত্রায় জ্বালানি চুরি হয়, যার আর্থিক মূল্য ৩০০ কোটি ডলারেরও বেশি। এর বিরুদ্ধে প্রেসিডেন্ট আন্দ্রেজ ম্যানুয়েল লোপেজ ওবরাদোর ব্যাপক অভিযান চালিয়েছেন। 

তথ্যসূত্র: নিউ ইয়র্ক টাইমস

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি