ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

মেধাবীদের বৃত্তি দিল আল-আরাফাহ্ ব্যাংক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৭, ২৪ নভেম্বর ২০১৮

কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) কার্যক্রমের আওতায় প্রতি বছর ৮০০ জন মেধাবী শিক্ষার্থীকে ৪ কোটি টাকার বৃত্তি দেয় আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড। এর অংশ হিসেবে ২০১৮ সালের এইচএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ ২০০ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হয়েছে।

শনিবার ঢাকার অফিসার্স ক্লাবে প্রধান অতিথি হিসেবে বৃত্তি প্রদান কার্যক্রমের উদ্বোধন এবং বৃত্তিপ্রাপ্তদের সনদপত্র দেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। ব্যাংকের চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ সময় স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি গভর্নর ফজলে কবির আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের এ উদ্যোগকে স্বাগত জানান। তিনি বলেন, শিক্ষা ও জনকল্যাণে বর্তমান সরকার দীর্ঘমেয়াদী ও টেকসই পরিকল্পনা বাস্তবায়ন করে চলেছে। প্রান্তিক পর্যায় থেকে শিক্ষার সুযোগ বৃদ্ধি ও জীবনধারার মানোন্নয়ের যে বিশাল কর্মযজ্ঞ, তা সরকারের পক্ষে এককভাবে সম্পন্ন করা দুরূহ। শিক্ষার গুণগত মান বৃদ্ধিতে তাই ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসতে হবে।

ব্যাংকের চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু বলেন, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড নিয়মিতভাবে বিভিন্ন সেবামূলক কর্মকান্ড পালন করে থাকে। এর ধারাবাহিকতায় শিক্ষাবৃত্তি কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ব্যাংকের পক্ষ থেকে তিনি ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম অব্যহত রাখার আশ্বাস দেন।

ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানান। তিনি বলেন, এ বৃত্তির মাধ্যমে শিক্ষার্থীরা তাদের উচ্চশিক্ষা সম্পন্ন করে সুনাগরিক হিসেবে গড়ে উঠবে এবং দেশ ও জাতির উন্নতিতে নিজেদের নিয়োজিত করবে।

অনুষ্ঠানে ব্যাংকের পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম, পর্ষদীয় নির্বাহী কমিটির চেয়ারম্যান হাফেজ মোঃ এনায়েত উল্লা, পর্ষদীয় ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান লিয়াকত আলী চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি