ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মেসি থাকলে দল অপরাজেয় : পেপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৪, ৫ জুলাই ২০১৭ | আপডেট: ১৫:৩৪, ৬ জুলাই ২০১৭

লিওনেল মেসির উচ্ছ্বসিত প্রশংসা করেছেন বার্সেলোনার সাবেক কোচ ও বর্তমান ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা। তার মতে, পাঁচবারের বর্ষসেরা এই খেলোয়াড় থাকা মানে বার্সেলোনা অপরাজেয়।

যদিও গত মৌসুমে কোপা দেল রে ছাড়া কিছুই জিততে পারেনি বার্সেলোনা। দলের এমন পারফরম্যান্সে অসন্তুষ্ট সমর্থকরা। এ নিয়ে ক্লাবটির সদ্য বিদায়ী কোচ লুইস এনরিকের সমালোচনাও করছেন অনেকে।

কাতালুনিয়ার এক সংবাদপত্রকে গুয়ার্দিওলা বলেন, এ ধরনের সমালোচনা বাড়াবাড়ি। লুইস এনরিকের কাজ নিয়ে তারা যখন ভালো ছিল, তখন প্রায় অপরাজেয় ছিল তারা। এ কোচ মনে করেন, মেসি দলে থাকলে এমন হওয়াটাই স্বাভাবিক। আমি বলছি না যে, চুক্তিবদ্ধ হওয়া অন্য খেলোয়াড়রা খারাপ।

বিভিন্ন দিক থেকে মেসিকেই সেরা বলছেন গুয়ার্দিওলা, আমার দেখা মেসিই সেরা। সে কী করলো এটা তার ক্ষেত্রে সেরা ব্যাপার নয়, সেরা হলো সবকিছু সহজ বানিয়ে ফেলে। সে ড্রিবল করে তিন-চার জন খেলোয়াড়কে পরাস্ত করতে পারে। সে এটা বিশ্বের যে কারো থেকে ভালো পারে।

গুয়ার্দিওলাস বলেন, বার্সেলোনায় নতুন কোচ হিসেবে এরনেস্তো ভালভেরদেকে নিয়োগ দেওয়া যথার্থ হয়েছে। তিনি বলেন, আমি মনে করি বার্সেলোনার ভালভেরদের মতোই একজন কোচের দরকার ছিল।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি