ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

মোংলা বন্দরে ৬ চীনা নাবিক আইসোলেশনে

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ২০:০৪, ২৭ এপ্রিল ২০২০ | আপডেট: ২০:১০, ২৭ এপ্রিল ২০২০

মোংলা বন্দরে আগত একটি বিদেশি পতাকাবাহী জাহাজে ক্যাপ্টেনসহ ছয় চীনা নাবিকের শরীরে করোনা সন্দহে তাদেরকে আইসোলেশনে (নিবিড় পর্যবেক্ষন) রাখা হয়েছে। একই সঙ্গে বন্ধ রাখা হয়েছে ওই জাহাজের পণ্য খালাসও। জাহাজটিতে মোট ২০ জন নাবিক রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের পোর্ট হেলথ অফিসার ডাঃ সুফিয়া খাতুন রোববার (২৭ এপ্রিল) সন্ধ্যা ৬টায় এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ওই ছয় নাবিকের শরীরে স্বাভাবিকের চাইতে জ্বরের মাত্রা বেশি পাওয়ায় তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে। তাদের (চিকিৎসক) টিমের পুরোপুরি রিপোর্ট না পাওয়া পর্যন্ত জাহাজটিতে পণ্য খালাসের অনুমতি দেওয়া যাচ্ছে না। 

মোংলা বন্দরের হারবার মাষ্টার কমান্ডার শেখ ফকর উদ্দিন ও ওই জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট মের্সাস সুলতান শিপিং এর ব্যবস্থাপক মাহমুদুল হক রাজু জানান, ২৪ হাজার মে. টন কয়লা নিয়ে ইন্দোনেশিয়া থেকে আসা ‘মের্সাস চ্যাং হ্যাং জিং হাই’ জাহাজটি রোববার (২৭ এপ্রিল) দুপুর শোয়া ৩টায় মোংলা বন্দরে আসে। বন্দরের হারবারের ৭ নম্বর মুরিং বয়ায় এটি অবস্থান নেয়। এরপরই স্বাস্থ্য বিভাগের চিকিৎসকের পরীক্ষায় তাদের শরীরে জ্বরের মাত্রা বেশি পাওয়ায় করোনা সন্দেহ তাদেরকে আইসোলেশনে রাখা হয়। 

এ অবস্থায় জাহাজটিতে পণ্য খালাস না করতে শ্রমিং গ্যাং বুকিং দিতে নিষেধ করা হয় বলে জানান, মের্সাস সুলতান শিপিং এর ব্যবস্থাপক মাহমুদুল হক রাজু। স্বাস্থ্য বিভাগের চিকিৎসকের রিপোর্ট পাওয়ার পরই জাহাজে পণ্য খালাসের সিদ্ধান্ত হবে। 

গত ১ এপ্রিল ‘মের্সাস চ্যাং হ্যাং জিং হাই’ জাহাজটি চট্রগ্রাম বন্দরে এসে ৩০ হাজার মেঃ টন কয়লা খালাস করবে বলে জানা গেছে। 
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি