ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মোংলা বন্দরে ৬ চীনা নাবিক সুস্থ, পণ্য খালাস শুরু

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০৪, ২৮ এপ্রিল ২০২০ | আপডেট: ১৮:২৩, ২৮ এপ্রিল ২০২০

মোংলা বন্দরে ইন্দোনেশিয়া থেকে কয়লা নিয়ে আগত এমভি ‘চ্যাং হ্যাং জিং হাই’ নামক চীনা পতাকাবাহি একটি জাহাজের করোনাভাইরাস উপসর্গ নিয়ে শারীরিক অসুস্থ ক্যাপ্টেনসহ ৬ চীনা নাবিক অবশেষে সুস্থ হয়েছেন। 

মঙ্গলবার (২৮ এপ্রিল) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সদস্যরা তাদের পুনরায় পরীক্ষা নিরীক্ষা করে ছাড়পত্র প্রদান করে। সোমবার (২৭ এপ্রিল) জাহাজটি মোংলা বন্দরে ভেড়ার পর ওই জাহাজের ক্যাপ্টেনসহ ৬ চীনা নাগরিকের শরীরে করোনা উপসর্গ পরিলক্ষিত হওয়ায় তাদেরকে ওই জাহাজের মওেধ্যই আইসোলেশনে রাখা হয়।

এদিকে মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুর থেকেই জাহাজটি থেকে পণ্য (কয়লা) খালাসের জন্য শ্রমিক কর্মচারীদের পাঠিয়েছে পণ্য খালাসকারী প্রতিষ্ঠান মেসার্স গ্রীণ এন্টারপ্রাইজ।

স্বাস্থ্য অধিদপ্তরের মোংলা পোর্ট হেলথ অফিসার ডাঃ সুফিয়া খাতুন জানান, বিদেশি ওই ৬ জন নাবিকের শরীরে স্বাভাবিকের চাইতে জ্বরের মাত্রা বেশি পাওয়ায় তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছিল। মঙ্গলবার সকালে পুনরায় জাহাজের ওই নাবিকদের শারীরিক পরীক্ষা করা হয়। এতে তাদের শারীরিক অবস্থার উন্নতি হলে ছাড়পত্র প্রদান করা হয়। 

মোংলা বন্দরে আসা বিদেশি ওই জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট মাহমুদুল হক রাজু জানান, ইন্দোনেশিয়া থেকে কয়লা বোঝাই করে গত ১ এপ্রিল ‘মের্সাস চ্যাং হ্যাং জিং হাই’ জাহাজটি চট্রগ্রাম বন্দরে এসে ৩০ হাজার মেঃ টন কয়লা খালাস করে। এরপর বাকি কয়লা খালাসের জন্য মোংলা বন্দরে আসে। চট্রগ্রাম বন্দরে অবস্থানকালে সব নাবিক ওই জাহাজের মধ্যেই কোয়ারেন্টাইনে ছিলেন।

এর আগে গত মার্চ মাসের প্রথম সপ্তাহে ইন্দোনেশিয়া থেকে কয়লা বোঝাই করে মোংলা বন্দরে খালাসের উদ্দেশ্যে আসা অপর একটি জাহাজের তিন বিদেশি নাবিকের শরীরে করোনা উপসর্গ দেখা দেয়। পরবর্তিতে তাদের আইসোলেশনে রাখা হলে তারা ধীরে ধীরে সুস্থ হন।  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি