ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মোংলায় আ’লীগ সভানেত্রীর ওপর নগ্ন হামলা

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ২৩:১৭, ১০ অক্টোবর ২০২০

হাসপাতালের বেডে আহত শিউলী ইয়াসমিন

হাসপাতালের বেডে আহত শিউলী ইয়াসমিন

মোংলায় মুখোশধারী দূর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও মানবাধীকার কর্মী শিউলী ইয়াসমিন (৪৫)। বন্দর এলাকার পাওয়ার হাউজ মোড়ে দলীয় কার্যালয়ের সভায় যাওয়ার পথে শুক্রবার (৯ অক্টোবর) বিকালে তার ওপর এ হামলা চালানো হয়। 

এ সময় এলোপাতাড়ি মারধরসহ প্রকাশ্য রাস্তার ওপর তাকে শ্লীলতাহানীও করা হয়েছে। গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে মোংলা থানা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলেও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। এ ঘটনায় শনিবার (১০ অক্টোবর) মোংলা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

লিখিত অভিযোগে জানানো হয়েছে- এলাকার বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের বিরোধীতা করায় একটি মহল তার ওপর দীর্ঘদিন ধরে নাখোশ এবং তাকে ঘায়েল করতে নানা চক্রান্তে লিপ্ত হয়। তাই জীবননাশের হুমকীর মুখে গত তিন মাস আগে মোংলা থানায় সাধারণ ডায়েরী করেন শিউলী ইয়াসমিন। এতে ওই মহলটি ক্ষুব্দ হয়ে ওঠে। 

গত শুক্রবার বেলা ২টার দিকে স্থানীয় আওয়ামী লীগের নেত্রী শিউলী ইয়াসমিন বন্দর এলাকার পাওয়ার হাউজ মোড়ে দলীয় কার্যালয়ে এক সভায় যোগদানের জন্য যাওয়ার সময় পথিমধ্যে মোটরসাইকেলযোগে আসা ৩-৪ জন মুখোশধারী তার গতিরোধ করে এবং গালমন্দ করতে থাকে। এমনকি কোনও কিছু বুঝে ওঠার আগেই মুখোশধারীরা ধারালো অস্ত্র দিয়ে শিউলী ইয়াসমিনের মাথায় আঘাত করে মাটিতে ফেলে দেয়। এ সময় লোহার রড ও লাঠি দিয়ে এলোপাতাড়ি মারধরসহ প্রকাশ্য রাস্তার ওপর বিবস্ত্র করে এবং শ্লীলতাহানী করে। 

এক পর্যায়ে তার ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে মুখোশধারীরা দ্রুত ঘটনাস্থাল ত্যাগ করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেন। পরে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী শনিবার তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। 

আহত শিউলী ইয়াসমিন পৌরসভার বন্দর এলাকার ৪নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন এবং পরিবেশ ও মানবাধিকার উন্নয়ন সোসাইটির কর্মী হিসেবে কাজ করছেন। 

এ ঘটনার বিষয়ে তিনি বলেন, বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের বিরোধীতা করায় এলাকার একটি মহল তার জীবননাশে নানা প্রচেষ্টায় লিপ্ত রয়েছে। 

তিনি আরও বলেন, হামলাকারীদের মধ্যে মোঃ সোহেল, মোঃ হুমায়ন এবং জাকির মোল্লা নামের তিন জনকে তিনি চিনতে পেরেছেন। 

এ হামলার ঘটনায় ওই তিন জনের নামোল্লেখসহ আরও কয়েকজনকে অজ্ঞাতনামা উল্লেখ করে মোংলা থানায় শনিবার দুপুরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি