ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রে কনসার্টে হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৬, ২ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৮:২৫, ৩ অক্টোবর ২০১৭

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে একটি কনসার্টে প্রাণঘাতি বন্দুক হামলায় মৃতের সংখ্যা ৫০ জনে দাঁড়িয়েছে। ম্যান্ডেলে বে হোটেল এবং ক্যাসিনোর পাশে রুট নাইনটি ওয়ান হারভেস্ট সংগীত উৎসবে রোববার রাত ১০টা দিকে এ ঘটনা ঘটে।

লাস ভেগাস মেট্রোপলিটন পুলিশের শেরিফ জোসেফ লম্বার্ডো বলেছেন, এ ঘটনায় দুই শতাধিক মানুষ আহত হয়েছেন। গানের অনুষ্ঠানে গুলির ঘটনায় যুক্তরাষ্ট্রের ইতিহাসে এটাই সর্বোচ্চ মৃতের ঘটনা। এর আগে ২০১৬ সালের জুনে অরলান্ডোতে গুলির ঘটনায় ৪৯ জন নিহত হয়েছিলেন।

সন্দেহভাজন বন্দুকধারী ম্যান্ডেলে বে হোটেলের ৩৩ তলা থেকে গুলি চালিয়েছে বলে পুলিশ জানিছে। হামলাকারীকেও হত্যা করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, হামলাকারী ওই বন্দুকধারীর নাম স্টিফেন প্যাডিক, তার বয়স ৬৪ বছর।

লম্বার্ডো বলেন, এটা কিভাবে করা হলো সে ব্যাপারে আমাদের কোনো ধারণা নেই। তবে এটা বলায় যায় হামলাকারী একজনই ছিলেন এবং এটা ছিল খুব পরিকল্পিত হামলা।

স্টিফেন প্যাডিকের সঙ্গী মারিলো ড্যানলিকে পুলিশ খুঁজছে। পুলিশ এখনও তার অবস্থানের বিষয়ে শতভাগ নিশ্চিত নয়, তবে তার কাছে হামলার তথ্য পাওয়া যেতে পারে ধারণা করছেন তারা।

তিনদিন ব্যাপী দেশিয় জাতীয় সঙ্গীত উৎসবের চূড়ান্ত দিন রোববার রাতে এ ঘটনা ঘটে। ছুটিতে থাকা আইনশৃঙ্ক্ষলা বাহিনীর দুই সদস্য এ ঘটনায় নিহত হয়েছেন বলে লম্বার্ডো জানান।  

প্রত্যক্ষদর্শীরা বলছেন, ম্যান্ডেলে বে এর উপরের তলা থেকে স্বয়ংক্রিয় বন্দুক থেকে গুলি করতে দেখেছেন হামলাকারীকে।

লাস ভেগাসের বাসিন্দা জ্যাকি হফিং বলেন, ‘‘এটা নিশ্চিত এটা বন্দুক হামলা। উপর থেকে হামলা চালাতে চালাতে জনাকীর্ণ স্থানের দিকে আসছিল হামলাকারী।’’

 ‘‘এটা মৃগীরোগীর কাজ, মানুষ পদদলিত হয়ে আহত হয়, আমার স্বামীও পদদলিত হয়ে আহত হন। সে আমার সঙ্গেই ছিল। আমরা লাফিয়ে দেয়াল টপকিয়ে  গাড়িতে উঠি এবং দ্রুত ঘটনাস্থল থেকে সরে পরি। আমি আমার জীবনে ওভাবে কখনও দৌড়াইনি এবং এতো ভীত হইনি কখনও।’’

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রাত সাড়ে ১০ টার দিকে রুট নাইনটি ওয়ান হারভেস্ট সংগীত উৎসবে গুলির শব্দ পাওয়া যায়। এরপরই আতঙ্কিত হয়ে লোকজন ছুটোছুটি শুরু করে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কনসার্টটি প্রায় শেষের দিকে ছিল। সংগীতশিল্পী জ্যাসন আলদিয়ান যখন সংগীত পরিবেশন করছিলেন তখনই গুলি শুরু হয়।

এদিকে এক টুইট বার্তায় লাস ভেগাসের ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।  

সূত্র্র : গার্ডিয়ান, বিবিসি।

ডব্লিউএন

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি