ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

যে ৮ তারকাকে আর আর্জেন্টিনার জার্সিতে দেখা যাবে না

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৮, ৩ জুলাই ২০১৮

বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়ে মস্কো পাড়ি দিয়েছিলেন লিওনেল মেসি-আগুয়েরোরা। তবে সেই স্বপ্নের বেলুন ফুটো করে দিয়েছে জিনেজিদ জিদানের উত্তরসূরীরা। তাই আশাহত হৃদয় নিয়েই মস্কো ছাড়তে হয়েছে মার্কোস রোহো ও মাসচেরানোদের। শুধু বিশ্বকাপ-ই নয়, সাদা-আকাশি জার্সিতেও হয়তো আর দেখা যাবে না আর্জেন্টাইন দলের এই ৮ তারকাকে।

এদিকে বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়ের পরই ফুটবলবোদ্ধারা বলছেন, আর হয়তো আকাশি-সাদা জার্সিতে দেখা যাবে না মেসি-মাসচেরানোদের। এরইমধ্যে লুকাস বিগলিয়া ও জাভিয়ের মাসচেরানো অবসরের ঘোষণা দিয়েছেন।

শুধু মাসচেরানো ও বিগলিয়াই নয়, এবার অবসরের তালিকায় যুক্ত হচ্ছেন গোলকিপার উইলি কাবায়েরো (৩৬), মধ্য মাঠের ফুটবলার এনজো পেরেজ (৩২), গ্যাব্রিয়েল মার্সাডো (৩১)। তাদের তিনজনই এবারের বিশ্বকাপে আর্জেন্টিনাকে ডুবিয়েছেন। এই তালিকায় আরও যুক্ত হতে পারেন, অ্যাঞ্জেল ডি মারিয়া, গঞ্জালো হিগুয়াইন, সার্জিও আগুয়েরো, লিওনেল মেসি।

২০১৬ সালে কোপা আমেরিকার ব্যর্থতার পরই ডি মারিয়া অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে ২০১৪, ২০১৬ ও ২০১৮ সালের ব্যর্থতার কারণে এবার আন্তর্জাতিক ক্যারিয়ারেই দাড়ি বসিয়ে দিচ্ছেন এই তারকা। অন্যদিকে রাশিয়া বিশ্বকাপে দারুণ ফ্লপ সার্জিও আগুয়েরো, লিওনেল মেসিও হতাশা আর ব্যর্থতায় নিতে পারেন অবসর। তাই আগামী বিশ্বকাপে এই আট তারকাকে ছাড়াই বিশ্বকাপ মিশন শুরু করতে হবে আর্জেন্টাইনদের।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি