ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

যৌন হয়রানির অভিযোগে শাবি শিক্ষার্থী বহিষ্কার

শাবি প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১৮, ১৩ জুলাই ২০২১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে যৌন হয়রানির করায় সুমন দাশ নামে এক শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত শিক্ষার্থী লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ সেশনের ছাত্র।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘প্রাথমিকভাবে সুমন দাশের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। অধিকতর তদন্ত করার জন্য বিষয়টি আমরা বিশ্ববিদ্যালয়ের ‘যৌন হয়রানী ও নিপীড়ন নিরোধ’ সেলে প্রেরণ করেছি। তারাই পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে।’ 

উল্লেখ্য, গতকাল ১২ জুলাই (সোমবার) বিকেলে সিলেট নগরীর বাগবাড়ি এলাকায় এক ছাত্রী সিনিয়র সহপাঠীর দ্বারা যৌন হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ করেন। এঘটনায় ভুক্তভোগী ছাত্রী প্রক্টর অফিস বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন। তারই পরিপ্রেক্ষিতে এ বহিষ্কারাদেশ দেওয়া হলো।

নাম প্রকাশে অনিচ্ছুক ভুক্তভোগী ওই ছাত্রী বলেন, শহর থেকে টিউশনি করে ফেরার পথে সুমন দাস আমার পথরোধ করে অসৌজন্যমূলক আচরণ করতে থাকে। একপর্যায়ে, বাসায় ফেরার জন্য আমি সিএনজিতে উঠলে সে জোর করে একই সিএনজিতে উঠে আমার শরীরে হাত দিতে থাকে এবং মারধর করে। এসময় আমি চিৎকার শুরু করি এবং সিএনজি ড্রাইভারকে বললে তিনি অভিযুক্তকে গাড়ি থেকে নামিয়ে দেন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে নেমে বিষয়টি প্রক্টরিয়াল বডিকে অবগত করেন ওই ছাত্রী।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি