ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রক্তদান নিয়ে ইউটিউবে ‘মূল্যবোধ’ (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫২, ২৭ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৫:০৪, ২৭ ডিসেম্বর ২০১৭

মানবিক মূল্যবোধের স্পর্শকাতর দিক নিয়ে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মূল্যবোধ’। মাত্র ৮ মিনিট ১৫ সেকেন্ডের এ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি ইতিমধ্যে ব্যাপক সাড়া ফেলে দিয়েছে। গত শুক্রবার ইউক্যান ফিল্মসের ইউটিউব চ্যানেল প্রকাশ করার পর থেকেই আলোচনায় রয়েছে এ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি।

তাফসিরুল ইসলামের গল্প অবলম্বনে স্বল্পদৈর্ঘ্যটির চিত্রনাট্য তৈরি করেছেন সাজ্জাদ হোসাইন ও শাহরিয়ার রাব্বি। পরিচালনা করেছেন শাহরিয়ার রাব্বি। ক্যামেরায় ছিলেন সৌরভ ভাবনা।

মুমূর্ষু রোগীর জন্য রক্ত সংগ্রহ করাকে কেন্দ্র করে এগিয়েছে চলচ্চিত্রটির গল্প।

এতে অভিনয় করেছেন আফিয়া ওয়াসিমা, আরাফাহ, সাজ্জাদ হোসাইন, নাঈম, সাফাউল রাজু, রাফিদ চৌধুরি প্রমুখ।

চলচ্চিত্রটির চিত্রনাট্যকার ও পরিচালক শাহরিয়ার রাব্বি একুশে টেলিভিশন অনলাইনকে জানান, এটা সিনেমা খুপরির দ্বিতীয় কাজ। প্রথম কাজটি এখনও প্রকাশ করা হয়নি। রক্ত দান নিয়ে আমাদের মাঝে এখন বিভ্রান্ত্র রয়েছে। অনেকেই আছেন যারা রক্ত দিতে চান না। এই ধারণা থেকে বের হওয়ার জন্য মানুষকে একটি ভালো মেসেজ দেওয়ার ‍উদ্দেশ্যেই এটি নির্মাণ করা হয়েছে। সামাজিক মূল্যবোধের জায়গা থেকে মানুষকে সচেতন করার জন্য কাজটা করা।

মূল চরিত্রে অভিনয় করা সাজ্জাদ হোসাইন একুশে টেলিভিশন অনলাইনকে বলেন, ‘গল্পটা মোটামুটি সবারই জানা। তবে এটির মাধ্যমে আমরা সবাই মিলে চেষ্টা করেছি মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করার। প্রতিদিনই অনেক অনেক মানুষের রক্তের প্রয়োজন হয়। তাই বিষয়টিকে আমাদের সকলেরই খুব গুরুত্ব দেওয়া দরকার।

নিজের লক্ষ্যের কথা বলতে গিয়ে সাজ্জাদ হোসেন বলেন, আমার লক্ষ্য হচ্ছে ভবিষ্যতে ভালো কাজ করা । আমার কাছে আরো কিছু গল্প আছে সেগুলো নিয়ে কাজ করতে চাই। তাই এখনও শিখছি।

 

 

মূল্যবোধ’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি দেখতে ক্লিক করুন :

এসএ/এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি