ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

রাজশাহী নগরে দৃষ্টিনন্দন সড়কবাতি

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫০, ১৯ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ১৪:৫২, ১৯ ফেব্রুয়ারি ২০২২

রাজশাহী মহানগরীর বিহাস থেকে নাদের হাজির মোড় পর্যন্ত ৪ দশমিক ৭ কিলোমিটার চারলেন সড়কে দৃষ্টিনন্দন আলোকায়নের উদ্বোধন করা হয়েছে। এর মধ্যদিয়ে পথচারীদের নিরাপত্তা বৃদ্ধির পাশাপাশি শহরের সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে। 

শুক্রবার রাতে ফলক উন্মোচন ও সুইচ চেপে আলোকায়নের উদ্বোধন করেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনকালে মেয়র বলেন, উন্নত দেশগুলোর মতো রাজশাহীতে প্রশস্ত সড়ক নির্মাণের পর বিদেশ থেকে এনে দৃষ্টিনন্দন পোল ও অত্যাধুনিক সড়কবাতি স্থাপন করা হয়েছে। সারাদেশের মধ্যে রাজশাহীতেই শুধু দৃষ্টিনন্দন এই সড়কবাতি রয়েছে। আগামীতে নগরীর অন্য সড়কেও এমন দৃষ্টিনন্দন আধুনিক সড়কবাতি লাগানো হবে বলে জানান মেয়র।

রাজশাহীকে সৌন্দর্যমণ্ডিত ও উন্নত মহানগরী হিসেবে গড়ে তুলতে যা যা প্রয়োজন তাই করা হবে, বলেন খায়রুজ্জামান লিটন।

এসময়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য এবং রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, রাসিকের পানি ও বিদ্যুৎ স্থায়ী কমিটির সভাপতি ও ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, কাউন্সিলর আকতারুজ্জামান কোয়েল, মাসুদ রানা, শহিদুল ইসলাম পিন্টু, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, ৫ কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে এই সড়কে ১৯৮টি দৃষ্টিনন্দন পোলে লাগানো হয়েছে ৩৫৬টি অত্যাধুনিক এলইডি বাল্ব। অত্যাধুনিক বিদ্যুৎ সাশ্রয়ী বাতিগুলো অটোলজিক কন্ট্রোলারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে জ্বলবে ও নিভবে। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি