ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

রাজশাহীতে ঈদের প্রধান জামাত দরগাহ মসজিদে

রাজশাহী প্রতিনিধি 

প্রকাশিত : ১১:০৯, ২৪ মে ২০২০

সরকারি নির্দেশনা মেনে রাজশাহীতেও মসজিদের ঈদের জামাত আয়োজন করা হচ্ছে। প্রতিবছর তিনটি দপ্তর যৌথভাবে ঈদগাহের নামাজের সময় নির্ধারণ করতো। কিন্তু এবার মসজিদ কমিটির নির্ধারিত সময় অনুযায়ী রাজশাহীতে ঈদের নামাজ আদায় করা হবে। 

সে অনুযায়ী রাজশাহীতে ঈদের প্রধান জামাত হবে নগরীর হযরত শাহ মখদুম (রহ.) দরগাহ মসজিদে সকাল ৮টায়। এতে ইমামতি করবেন মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা মো. মোস্তাফিজুর রহমান। 

এখানে ঈদের দ্বিতীয় জামাত হবে সকাল ৯টায়। এতে ইমামতি করবেন মসজিদের সহকারী ইমাম হাফেজ রেজাউল করিম। এছাড়াও নগরের রানীবাজার জামে মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে সকাল ৮টা ১৫ মিনিটে। এখানে ইমামতি করবেন মসজিদের খতিব মাওলানা শাহাদত আলী। তিনি প্রতিবছর রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) কেন্দ্রীয় ঈদগাহে ঈদের নামাজে ইমামতি করে থাকেন।

হযরত শাহ মখদুম (রহ.) দরগাহ ট্রাস্টি বোর্ডের সদস্য সরকার শরীফুল ইসলাম শরীফ জানান, ‘প্রতিবছর ইসলামি ফাউন্ডেশন, সিটি করপোরেশন ও হযরত শাহ মখদুম (রহ.) দরগাহ ট্রাস্টি বোর্ড যৌথভাবে ঈদগাহগুলোতে ঈদ জামাতের সময় নির্ধারণ করা হতো। এবার যেহেতু ঈদগাতে জামাত হবে না, তাই মসজিদ কমিটিকে তাদের ঈদের নামাজ পড়ার সময় ঠিক করে নিতে নির্দেশনা দেয়া হয়েছে।’ 

তিনি বলেন, ‘ঈদের নামাজের জন্য সবাইকে বাড়ি থেকে ওজু করে আসতে হবে। সঙ্গে আনতে হবে জায়নামাজ। তারা মসজিদ ফটকে হাত ধোয়ার ব্যবস্থা রাখবেন। সরকারি নির্দেশনা মেনেই তারা ঈদের নামাজ আদায় করবেন।’

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি