ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

রাজশাহীতে গ্যাস বন্ধ থাকায় দুর্ভোগে গ্রাহকরা

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৩৬, ৪ মে ২০২২ | আপডেট: ১৭:৪১, ৪ মে ২০২২

ঈদের ছুটিতে সঞ্চালন লাইন মেরামত কাজের গ্যাস সরবরাহ বন্ধ রেখেছে পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেড (পিজিসিএল)। এ কারণে ঈদের দিন মঙ্গলবার (৩ এপ্রিল) রাত ১০টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টার জন্য রাজশাহীসহ বিভাগের আট জেলায় সকল শ্রেণির গ্রাহকের লাইনে গ্যাস সরবরাহ সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। 

গত সোমবার (২ মে) পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেড (পিজিসিএল) সিরাজগঞ্জের নলকা প্রধান কার্যালয়ের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এই তথ্য গ্রাহকদের
জানানো হয়েছে।

মেইলে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, টাঙ্গাইলের এলেঙ্গা-যমুনা (বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত) গ্যাস সঞ্চালন পাইপলাইনের হুক-আপ কাজ ঈদুল ফিতরের দিন রাত ১০টা থেকে শুরু করে পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে সম্পন্ন করা হবে। এ কার্যক্রম চলাকালে পিজিসিএল এর আওতাধীন রাজশাহী বিভাগের সকল এলাকায় সকল শ্রেণির গ্রাহকের গ্যাস সরবরাহ সাময়িক বন্ধ থাকবে।

এদিকে, পবিত্র ঈদ ও সরকারি ছুটির সময়ে গ্যাস কোম্পানির এমন উদ্যোগে চটেছেন গ্রাহকেরা। গ্রাহকদের দাবি, ঈদে রান্নার চাপ বেশি থাকে। এসময় গ্যাস সরবরাহ বন্ধ রাখলে ভোগান্তিতে পড়েছেন তারা। এছাড়াও গ্যাস অফিসের এমন সিদ্ধান্তে গ্যাস চালিত যানবাহনের চালক ও মালিকরাও বিপাকে পড়েছেন।

রাজশাহী নগরের সাগরপাড়ার গ্রাহক মোস্তাফিজুর রহমান বলেন, পিজিসিএলের এমন সিদ্ধান্তে ঈদের মধ্যে রান্নার জন্য বিকল্প ব্যবস্থা করতে মুশকিলে পড়তে হয়। অনেককেই সিলিন্ডার গ্যাস ও চুলা করতে হয়েছে। দুইদিনের বিকল্প ব্যবস্থা করতে গুনতে হয়েছে কয়েক হাজার টাকা। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি