ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রাজশাহীতে ত্রাণের জন্য কর্মহীনদের বিক্ষোভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪২, ১২ এপ্রিল ২০২০

ত্রাণের দাবিতে কর্মহীনদের বিক্ষোভ

ত্রাণের দাবিতে কর্মহীনদের বিক্ষোভ

রাজশাহীতে ত্রাণের দাবিতে বিক্ষোভ করেছেন কর্মহীনরা। রোববার (১২ এপ্রিল) বেলা ১১টার দিকে নগরীর অদূরবর্তী পবা উপজেলার মুশরইল নতুনপাড়া এলাকার কয়েকশো নারী-পুরুষ এই বিক্ষোভে অংশ নেন। যাদের অধিকাংশই দিনমজুর ও শ্রমিক। 

তাদের দাবি, সরকার ১০ কেজি করে চাল বিক্রি করছে। এছাড়াও সাধারণ মানুষের মধ্যে বিনামূল্যে চাল-ডাল বিতরণ করলেও এখন পর্যন্ত এই এলাকার কোনো মানুষ সরকারি এই সুবিধা পায়নি। ফলে না খেয়ে দিন পার করছেন এখানকার মানুষগুলোকে।

স্থানীয় আসাদুল ইসলাম বলেন, এই এলাকাটি পারিলা ইউনিয়নের মধ্যে। ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল বারি ভুলু এ এলাকায় ত্রাণ বিতরণের কোনোরকম ব্যবস্থা গ্রহণ করেননি। ইউপি চেয়ারম্যান ও সদস্যের কাছে ত্রাণের দাবিতে এলাকাবাসী গেলে তাদের সাথে খারাপ আচরণ করে তাড়িয়ে দেয়া হয়। এতে ক্ষোভের সৃষ্টি হলে বিক্ষোভ করে এলাকাবাসী। 

তিনি বলেন, এই এলাকার মানুষ পরিবার-পরিজন নিয়ে চরম বিপাকে রয়েছেন। বিশেষ করে যারা দিন এনে দিন খেয়ে এতদিন জীবনযাপন করছিলেন তারা পড়েছেন সবচেয়ে বেশি বিপাকে। তারা সরকারি সহযোগিতা না পেলে না খেয়ে মারা যাবে বলে দাবি করেন আসাদুল ইসলাম।

এদিকে, বিক্ষোভের খবর পেয়ে নগরের চন্দ্রিমা থানা পুলিশ ঘটনাস্থলে যান। এ সময় পুলিশ মাইকিং করে এলাকাবাসীকে সামাজিক দূরত্ব মেনে চলার অনুরোধ জানান এবং পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করেন। প্রায় ঘন্টাখানেক পর পরিস্থিতি স্বাভাবিক হয় বলে জানান চন্দ্রিমা থানার ওসি সিরাজুম মনির। 

তিনি বলেন, সরকারি ত্রাণের দাবিতে এলাকাবাসী এই বিক্ষোভ করে। এলাকাবাসী একজোট হয়ে বিক্ষোভের সময় তারা স্বাস্থ্যবিধি অমান্য করেন। পুলিশ গিয়ে তাদের সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য মাইকিং করে এবং পরিস্থিতি স্বাভাবিকে নিয়ে আসে।

পারিলা ইউপি চেয়ারম্যান সাইফুল বারি ভুলু বলেন, এই গ্রামের ছয়'শ জনের তালিকা করা হয়েছে। এর মধ্যে ৯০ জনকে ত্রাণ দেয়া হয়। বাকিদের ত্রাণ দেয়ার জন্য উপজেলা প্রশাসনের কাছে তালিকা পাঠানো হয়েছে। দ্রুত তাদের ত্রাণ দেয়ার ব্যবস্থা করা হচ্ছে বলে জানান তিনি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি