ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রামেকে করোনা উপসর্গে মৃত্যু ৩ জনের

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৪:২৯, ৯ এপ্রিল ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে তিন জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) দিবাগত রাতের বিভিন্ন সময়ে হাসপাতালের আইসিইউ, ২৯ ও ৩০ নং করোনা ওয়ার্ডে তারা মারা যান বলে নিশ্চিত করেছেন ঢামেক উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

তিনি বলেন, যে তিনজন মারা গেছে তাদের শ্বাসকষ্টসহ করোনার সব উপসর্গ ছিল। তাদের নমুনা সংগ্রহ করার পর স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশ দেয়া হয়েছে।

এর আগের দিন বুধবার রাতে এ হাসপাতালে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়। বৃহস্পতিবার তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। শুক্রবার তাদের নমুনা পরীক্ষা করার কথা রয়েছে। 

আজ শুক্রবার দুপুরে ডা. সাইফুল ফেরদৌস জানান, করোনাভাইরাসে আক্রান্ত ৪১ জন রোগী এ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে গুরুতর অবস্থায় আইসিইউতে রাখা হয়েছে আট জনকে। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৫ জন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রামেক ল্যাবে পাঠানো হয়েছে।

এদিকে, আজ শুক্রবার দুপুরে রাজশাহী বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাবিবুল আহসান জানান, রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ২০২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে, রাজশাহী জেলায় ৬৫ জন, চাঁপাইনবাবগঞ্জে ৮ জন, নওগাঁয় ৭ জন, নাটোরে ১০ জন, জয়পুরহাটে ১০ জন, বগুড়ায় ৫১ জন, সিরাজগঞ্জে ১৩ জন ও পাবনায় ৩৮ জন শনাক্ত হয়।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় বগুড়ায় একজন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। একই সময় সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৭৮ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর থেকে ইমেইলে পাঠানো প্রতিবেদনে আরও জানানো হয়, বিভাগের আট জেলায় এ পর্যন্ত করোনায় ৪২১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ ২৬৭ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়। দ্বিতীয় সর্বোচ্চ ৫৯ জন মারা গেছেন রাজশাহীতে। 

এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ২৭ জন, নাটোরে ১৪ জন, জয়পুরহাটে ১০ জন, সিরাজগঞ্জে ১৮ জন এবং পাবনায় ১২ জনের মৃত্যু হয়েছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি