ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রাসিকে ৬৩ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস

রাজশাহী অফিস

প্রকাশিত : ১৭:২৫, ৪ অক্টোবর ২০২০

রাজশাহী মহানগরীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (প্রথম রাউন্ড) শুরু হয়েছে। রোববার সকালে নগরভবনে মেয়রদপ্তর কক্ষে কয়েকটি শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাইয়ে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। ৪ অক্টোবর থেকে শুরু হয়ে ১৭ অক্টোবর পক্ষকালব্যাপী আয়োজিত এই ক্যাম্পেইনে মহানগরীতে ৬৩ হাজার ৪৭৮ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে রাসিকের গণসংযোগ দপ্তর থেকে জানানো হয়েছে।

বিকেলে মেইলে পাঠানো রাসিকের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ১ম রাউন্ডে রাজশাহী মহানগরীতে ৩৮৪টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ৮ হাজার ১ শ ৫৫ জন শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫৫ হাজার ৩শ ২৩ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ কার্যক্রম বাস্তবায়ন করতে  প্রতিটি কেন্দ্রে ২ জন করে সর্বমোট ৭৬৮ জন স্বাস্থ্যকর্মী নিয়োজিত রাখা হয়েছে।

উদ্বোধনকালে রাসিকের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ২০ নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম সরকার, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম, মেডিকেল অফিসার ডা. তারিকুল ইসলাম বনি প্রমুখ উপস্থিত ছিলেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি