ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

রাস্তায় ময়লা ফেলা সেই ব্যক্তি শাহরুখের পরিচিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৪, ২০ জুন ২০১৮

গাড়ি থেকে প্লাস্টিক জাতীয় কিছু রাস্তায় ফেলেছিলেন আরহান সিং নামে এক ব্যক্তি। আর তা দেখে নিজের রাগ ধরে রাখতে পারেননি বলিউডের অন্যতম সফল নায়িকাদের একজন অানুশকা শর্মা। নিজের গাড়ি থামিয়ে প্রতিবাদ করেন তিনি। আর সেই ভিডিওটি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে যায়।
এ ঘটনার পর হঠাৎ করেই আলোচনায় এসে পড়েছেন আরহান সিং নামের ওই ব্যক্তি। আরহান ও তার মা গীতাঞ্জলি আনুশকার ব্যবহার দেখে রীতিমতো অবাক হয়েছেন। আনুশকার প্রতিবাদের ধরন নিয়ে সামাজিক মাধ্যমে প্রশ্নও তোলেন আরহান ও তার মা।
জানা গেছে, দুই দিন আগে ঘটে যাওয়া এই ঘটনায় অনেকেই আরহানকে একজন সাধারণ নাগরিক মনে করলেও আসলে তার সঙ্গে বলিউডের শাহরুখ খানের বিশেষ সম্পর্ক রয়েছে। আরহান সিং আসলে চলচ্চিত্র জগতেরই একজন। বেশ কয়েকটি সিনেমাতে অভিনয় করেছেন তিনি। সেই সূত্রেই শাহরুখ খানের সঙ্গে তার সম্পর্ক।
১৯৯৬ সালে শাহরুখ খানের সিনেমা ‘ইংলিশ বাবু দেশি মেমে’ শিশু অভিনেতার ভূমিকায় দেখা যায় আরহানকে। এ ছাড়া ছোট পর্দায় ‘দেখ ভি দেখে’ শেখর সুমনের ছেলের ভূমিকায় আরহানকে দেখা গেছে।
এদিকে সামাজিক মাধ্যমে ১৮ জুন, সোমবার মুখ খুলেছেন আরহান নামের ওই ব্যক্তি। তিনি রীতিমতো অবাক হয়েছেন আনুশকার ব্যবহার দেখে।

তিনি বলেছেন, ‘এই পোস্টের মাধ্যমে আমার কোনো প্রচার পাওয়ার উদ্দেশ্য নেই। ভয়ঙ্কর! গাড়ি চালানোর সময় অসচেতনভাবে আমি ছোট একটি প্লাস্টিক রাস্তায় ফেলেছিলাম। এ সময় আনুশকা হঠাৎ তার গাড়ি থামিয়ে চিৎকার করছেন। আমার অসচেতনতার জন্য আমি ক্ষমা চাইছি। কিন্তু অনুশকা যদি অন্যভাবে কথাটা বলতেন, তাহলে কি তার তারকাসুলভ ওজন কিছু কমে যেত? ভুল করে আমার গাড়ি থেকে প্লাস্টিক পড়েছে, মুখ থেকে তো নোংরা ভাষা বেরোয়নি।’
আরহানকে প্লাস্টিক ফেলতে দেখে গাড়ি থেকে আনুশকা গম্ভীর গলায় বলেন, ‘আপনি রাস্তায় ময়লা ফেলছেন কেন? মনে রাখবেন, রাস্তায় আপনি এভাবে প্লাস্টিক ফেলতে পারেন না।’
ওই ঘটনার ভিডিওটি শেয়ার করে বিরাট কোহলি বলেন, ‘দেখুন, এরা রাস্তায় ময়লা ফেলছেন। ভালো ব্র্যান্ডের গাড়িতে চলাফেরা করছেন, অথচ বুদ্ধি রয়েছে পায়ে। এরা আমাদের দেশকে পরিষ্কার রাখবে? আপনিও যদি এমন কিছু দেখেন, একইভাবে প্রতিবাদ করুন, সচেতনতা ছড়িয়ে দিন।’

সূত্র : আনন্দবাজার
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি