ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

রিয়ালের ঘরে ভিয়ারিয়ালের প্রথম জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৪, ১৪ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৩:২৯, ১৫ জানুয়ারি ২০১৮

টানা দুই ড্রয়ের অস্বস্তিতে এমনিতেই কোণঠাসা হয়ে পড়েছিল রিয়াল মাদ্রিদ। এবার পেলো পরাজয়ের আরেকটি ধাক্কা। শনিবার সান্তিয়াগো বার্নাব্যুতে ভিয়ারিয়ালের কাছে হেরে গেছে জিনেদিন জিদানের দল।

সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগার ম্যাচটিতে ১-০ গোলে জিতেছে ভিয়ারিয়াল। রিয়ালের ঘরে এটাই তাদের প্রথম জয়।

এ নিয়ে লিগে টানা তিন ম্যাচ জয়শূন্য রইল রিয়াল। লিগে এ পর্যন্ত চারটি ম্যাচে হারা রিয়াল ১৮ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে। শীর্ষে থাকা বার্সেলোনার (৪৮)সঙ্গে তাদের ব্যবধান আগের মতোই ১৬ পয়েন্টের। ৩১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে এক ম্যাচ বেশি খেলা ভিয়ারিয়াল।

নির্ধারিত সময় শেষ হওয়ার তিন মিনিট আগে পাবলো ফোরনালসের চমৎকার গোলে হেরে গেলো রিয়াল।

প্রথম ৪৫ মিনিট দারুণ কয়েকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি রিয়াল। ১৪ মিনিটে গোলমুখ খুলেছিল রিয়াল। কিন্তু অফসাইডের কারণে গ্যারেথ বেলের পোস্টে নেওয়া শট বাতিল হয়। ১৮তম মিনিটে মার্সেলোর দূরপাল্লার শট ঝাঁপিয়ে ঠেকান স্প্যানিশ গোলরক্ষক। এরপর ২৫ গজ দূর থেকে রোনালদোর নেওয়া ফ্রি-কিক ঠেকান কর্নারের বিনিময়ে। বল তার হাতে লেগে ক্রসবার ছুঁয়ে যায়।

৩০তম মিনিটে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে রোনালদোর নেওয়া কোনাকুনি শট গোলরক্ষককে ফাঁকি দিলেও পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

বিরতির ঠিক আগে আসেনহোর নৈপুণ্যে ফের বেঁচে যায় ভিয়ারিয়াল। গোলমুখের একেবারে সামনে থেকে পর্তুগিজ তারকা পা ছোঁয়ালেও ক্ষিপ্রতার সঙ্গে বল ঠেকান আসেনহো।

বিরতির পর ফিরে প্রথম সুযোগ তৈরি করে ভিয়ারিয়াল। ৫২ মিনিটে রিয়ালকে আবার বঞ্চিত করেন আসেনহো। দানি কারভাহালের ক্রসে ব্যাকপোস্টে থাকা টনি ক্রুসের হাফ-ভলি ঠেকান ভিয়ারিয়াল গোলরক্ষক। ৮১ মিনিটে মদ্রিচের পাস থেকে ভাসকেসের জোরালো শট বারের উপর দিয়ে চলে গেলে আরেকবার হতাশ হয় রিয়াল।

৮৭তম মিনিটে বের্নাবেউকে স্তব্ধ করে দিয়ে বল জালে পাঠান পাবলো ফোরনালস। বার্নাব্যুতে প্রথম জয়ের দেখা পেলো ভিয়ারিয়াল।

সূত্র: গোল ডটকম।

 

একে//এসএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি