ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রোটারি গভর্নরের বার্ষিক কর্মসূচী ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৬, ৩০ জুন ২০২২

২০২২-২৩ রোটারি বর্ষের সূচনালগ্নে রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮১-এর গভর্নর ইঞ্জিনিয়ার এম এ ওয়াহাব বলেছেন, রোটারি ইন্টারন্যাশনাল বাংলাদেশ ২০২১-২২ অর্থবছরে জনকল্যাণমূলক প্রকল্পসমূহ বাস্তবায়নে দেশব্যাপী ১০০ কোটিরও বেশি ব্যয় করেছে। আগামী অর্থবছরে রোটারির এই কর্মসূচি আরো বৃদ্ধি করা হবে।

রোটারির এডিশনাল গভর্নর আবুল খায়ের চৌধুরীর সভাপতিত্বে বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন। 

এতে আরো বক্তব্য রাখেন, ডিস্ট্রিক্ট গভর্নর ইলক্টে মো. আশরাফুজ্জামান নান্নু, সাবেক গভর্নর কেএম জয়নুল আবেদিন, ড. মীর আনিসুজ্জামান, এম খায়রুল আলম, এক্সিকিউটিভ ডিস্ট্রিক্ট সেক্রেটারি আতিকুর রহমান, ডিস্ট্রিক্ট সেক্রেটারী এক্সটার্নাল এফেয়ার্স শিরিন বন, কসমোপলিটন রোটরির সভাপতি খন্দকার ওমর ফারুক ও সাবেক গভর্নরবৃন্দ।

গভর্নর বলেন, পহেলা জুলাই বিশ্বব্যাপী ২০২২-২৩ রোটারি বর্ষের শুভ সূচনা হবে। সারাবিশ্বের ৩৩ হাজারেরও অধিক ক্লাবের ১২ লক্ষাধিক রোটারিয়ানগণ বিভিন্ন সেবামূলক উদ্যোগ গ্রহণের পাশাপাশি নানান কার্যক্রমের মধ্যদিয়ে নতুন রোটারি বর্ষ উদযাপন করবেন।

এ উপলক্ষে বাংলাদেশেও বিশেষ কর্মসূচির ভিতর দিয়ে নতুন বছরের প্রথম দিনটি উদযাপন করা হবে। 
শুক্রবার সারাদেশের বিভিন্ন শহরে বর্ণিল শোভাযাত্রা বের করা হবে। ঢাকায় শোভাযাত্রা অনুষ্ঠিত হবে হাতিরঝিলে সকাল ৯টায়।

বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মলেন কেন্দ্রে অনুষ্ঠিত হবে ডিস্ট্রিক্ট ইনস্টলেশন। প্রধান অতিথি পাস্ট রোটারি ইন্টারন্যাশনাল প্রেসিডেন্ট হোলগার ন্যাক।

এই অনুষ্ঠানে রোটারি জেলা ৩২৮১-এর চীফ এডভাইজার, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, শিল্প মন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান যোগ দিবেন। উক্ত চার মন্ত্রীই রোটারি ইন্টারন্যাশনালের সদস্য।

রোটারি গভর্নর বলেন, এ বছরের রোটারি থিম "ইমাজিন রোটারি।" আন্তর্জাতিক রোটারির ইতিহাসে প্রথম নারী প্রেসিডেন্ট জেনিফার জোনস এমন একটি রোটারি বিশ্বের কল্পনা করতে আহ্বান জানিয়েছেন, যেখানে বিশ্ব শান্তি ও পোলিওমুক্ত বিশ্ব প্রতিষ্ঠাসহ রোটারিয়ানদের সকল স্বপ্ন ও শুভ আকাঙ্খাগুলোই সত্যে পরিণত হবে এবং মানুষের মধ্যে পরস্পরে এমন এক আত্মিক সমঝোতা প্রতিষ্ঠা হবে যা এই পৃথিবীটাকেই বদলে দেবে।

রোটারি সারাদেশে স্বেচ্ছায় রক্তদান ক্যাম্পেইন, ৮৭৬০ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি ও শিক্ষাসামগ্রী দান, মা ও শিশুকে স্বাস্থ্যসেবা, অঞ্চলভিত্তিক ভোকেশনাল সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান ও রোটারি স্বেচ্ছাসেবক দল গঠন করবে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি