ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

রোসাটমের এনার্জি স্টোরেজ বাণিজ্যে রেনেরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৩, ১২ অক্টোবর ২০২০

রোসাটম এনার্জি স্টোরেজ বানিজ্যের উন্নয়নে পারমাণবিক শিল্প সহায়ক কোম্পানিকে নিবন্ধন করেছে। ক্যাথোড ম্যাটেরিয়াল এলএলসি এর উপর ভিত্তি করে রেনেরাকে নিবন্ধন করা হয়েছে। এটি রসাটমের টিভিইএল ফুয়েল কোম্পানির একটি প্রতিষ্ঠান।

কোম্পানিটি বাণিজ্য ও বৈদ্যুতিক যানবাহনের ব্যবহার উপযোগী লিথিয়াম-আয়ন ট্রাকশন ব্যাটারি, জরুরী বিদ্যুৎ সরবরাহের জন্য এনার্জি স্টোরেজ সিস্টেম, নবায়ন যোগ্য শক্তি ও বৈদ্যুতিক চাহিদা স্বাভাবিক রাখার ব্যবস্থার উন্নয়নে কাজ করবে। বর্তমানে এর ১২০ টির অধিকার লিথিয়াম-আয়ন এনার্জি স্টোরেজ ডিভাইসের প্রকল্প চলমান ও সম্পাদিত হয়েছে (এর পূর্বের চুক্তিগুলো টিভিইএল ফুয়েল কোম্পানির বেশ কয়েকটি প্রতিষ্ঠান–ক্যাথোড ম্যাটেরিয়াল এনপিও সেনট্রোটেক এবং
নোভসিবিরস্ক ক্যামিকেল কনসেনট্র্যাট প্ল্যান্ট) সম্পাদন করেছে। বাস্তবায়িত চুক্তির মধ্যে বেশির ভাগ বৈদ্যুতিক যানবাহনের আধুনিকায়ন, সাব-ষ্টেশন ডি সি সিস্টেম এর সংযোজন ও লিথিয়াম- আয়ন এনার্জি স্টোরেজ ডিভাইসের মাধ্যমে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের চুক্তি।

রেনেরা এর ডিরেক্টর জেনারেল এমিন আসকারফ বলেন, “আমরা আমাদের ক্রেতাদের প্রকল্পের সম্ভাব্যতা যাচাই থেকে শুরু করে যন্ত্রাংশের সংযোজন ও ওয়ারেন্টি পরবর্তী সার্ভিসসহ সবরকম সহায়তা দিয়ে থাকি।প্রত্যেক ক্রেতাদেরকে সবধরনের যান্ত্রিক ও সহজ বাণিজ্যিক সুবিধা দিয়ে থাকি। এছাড়াও আমরা ইতিমধ্যে রেন্টভিত্তিক প্রকল্প বাস্তবায়ন করেছি এবং লাইফ-সাইকেল এগ্রিমেন্ট আমাদের পরিকল্পনায় আছে”। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি