ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

লঙ্কান স্পিনে হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৩, ৩ ডিসেম্বর ২০২১

শ্রীলঙ্কার স্পিন জালে জড়িয়ে দ্বিতীয় ইনিংসে কার্যত অসহায় আত্মসমর্পণ করল ওয়েস্ট ইন্ডিজ। গলের দ্বিতীয় টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ১৬৪ রানের বড় ব্যবধানে হারিয়ে দেয় করুণারত্নের দল। আর দাপুটে এই জয়ে দুই টেস্টের সিরিজে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করল শ্রীলঙ্কা।

গলে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কার করা ২০৪ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ২৫৩ রান তুলে আউট হয়ে যায়। ফলে প্রথম ইনিংসের নিরিখে ৪৯ রানে পিছিয়ে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করে ৯ উইকেটে ৩৪৫ রান তুলে ব্যাট ছেড়ে দেয় শ্রীলঙ্কা। 

যার ফলে শুক্রবার জয়ের জন্য ২৯৭ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে ব্যাট করতে নেমে শেষ ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ অল-আউট হয়ে যায় ১৩২ রানেই।

দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৪৪ রান আসে এনক্রুমাহ বোনারের ব্যাট থেকে। এছাড়া ৩৬ রান করেন জার্মেইন ব্ল্যাকউড, শাই হোপ ১৬ ও কেমার রোচ ১৩ রান করেন। বাকিরা কেউই দু'অঙ্কের ঘরেই পৌঁছতে পারেন নি। 

লঙ্কান স্পিনার লাসিথ এম্বুলডেনিয়া ৩৫ রানে ৫টি উইকেট দখল করেন। আর ৬৬ রানে বাকি ৫ উইকেট নেন রমেশ মেন্ডিস। রমেশ অবশ্য প্রথম ইনিংসেও ৬টি উইকেট নিয়েছিলেন। সুতরাং দুই ইনিংস মিলিয়ে ১১টি উইকেট পকেটে পোরেন এই স্পিনার।

তবে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন দ্বিতীয় ইনিংসে ১৫৫ রানের অপরাজিত ইনিংস খেলা ধনঞ্জয়া ডি সিলভা। ৫টি ক্যাচও নিয়েছেন তিনি। 

অন্যদিকে, সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হন দুই টেস্টে মোট ১৮টি উইকেট নেয়া রমেশ মেন্ডিস। অবশ্য কম যাননি লাসিথও, ১৩টি উইকেট ঝুলিতে পোরেন এই স্পিনার। উল্লেখ্য, সিরিজের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ১৮৭ রানে পরাজিত করেছিল শ্রীলঙ্কা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি