ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

লাঞ্চের আগে মিরপুরে বৃষ্টির বাগড়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৬, ২৫ মে ২০২২

মধাহ্ন বিরতির ঠিক আগের ওভার করতে এসেছিলেন সাকিব আল হাসান। এক বল করতেই মিরপুরে নামে ঝুম বৃষ্টি। পাঁচ বল বাকি থাকতেই নেওয়া হল লাঞ্চ বিরতি। তবে বৃষ্টির যে ধারা তাতে লাঞ্চ শেষে খেলা শুরু হতে দেরি হতে পারে।

উইকেটসহ বেশ অনেকটা জায়গা কাভার দিয়ে ঢাকা হয়েছে। এই সেশনে মোট ২৪.১ ওভার খেলা হয়েছে। রান হয়েছে কেবল ৬৭। ২ উইকেট তুলে সকালের সেশনে এগিয়ে বাংলাদেশ। শ্রীলঙ্কা এখনো ১৫৫ রানে পিছিয়ে।

৭০.১ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২১০ রানে ব্যাট করছে শ্রীলঙ্কা। ২৫ রানে ম্যাথুস ও ৩০ রানে ব্যাট করছে ধনাঞ্জয়া ডি সিলভা। এই দুইজনের অবিচ্ছিন্ন জুটি ৮৫ বলে ৪৬ রানের।

এর আগে দিনের খেলা শুরু হতেই দলকে সাফল্য এনে দেন এবাদত হোসেন। দিনের দ্বিতীয় বলেই নাইটওয়াচম্যান রাজিথাকে বোল্ড করে সাজঘরের পথ দেখালেন। ১২ রানে ফিরলেন তিনি। 

এরপর লঙ্কান অধিনায়ক দিমুখ করুনারত্নকে ফিরিয়ে প্রতিরোধ ভাঙলেন সাকিব আল হাসান। রাউন্ড দ্যা উইকেট থেকে বাঁহাতি এই ওপেনারকে বোল্ড করেন তিনি। ৮০ রানে সাজঘরে ফিরেছেন করুণারত্নে। সাকিব পেয়ে গেলেন নিজের দ্বিতীয় উইকেট।

এদিকে, মাঠ ছাড়ার তিন ওভার পরই ফিরলেন লিটন কুমার দাস। তার অনুপস্থিতিতে এই সময়ে গ্লাভস হাতে দাঁড়িয়েছিলেন নুরুল হাসান সোহান।

৬৪তম ওভার শেষ হওয়ার পর মাঠ ছেড়েছিলেন লিটন।

মুশফিক-লিটন দাসের রেকর্ডে বাংলাদেশ প্রথম ইনিংস করেছে ৩৬৫ রান। মুশফিকুর রহিম দলের পক্ষে সর্বোচ্চ ১৭৫ রানের অসাধারণ ইনিংস উপহার দিয়ে অপরাজিত থাকেন। এছাড়া লিটন কুমার খেলেন ১৪১ রানের ইনিংস।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি