ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

লাশ নিয়ে নাটকীয়তা: মৃত গৃহবধূ করোনায় আক্রান্ত ছিলেন না

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ১৯:০১, ৫ জুন ২০২০ | আপডেট: ১৯:০২, ৫ জুন ২০২০

ঠাকুরগাঁও জেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়া সেই গৃহবধূ রানি (২৩) করোনায় আক্রান্ত ছিলেন না। অথচ তাঁর লাশ নিয়ে ঘটেছে নাটকীয় ঘটনা। করোনায় আক্রান্ত হয়ে সেই গৃহবধূ মারা গেছেন মনে করে তার স্বামী গা ঢাকা দিয়েছিলেন। এমনকি বাবা-মাও লাশের খোঁজ নেননি। ঘটনাটি জেলায় চাঞ্চল্য সৃষ্টি করে। 
 
সেই গৃহবধূ রানী সর্দি, জ্বর নিয়ে গত ২৯ মে রাতে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে মারা যান। মৃত রানি সদর উপজেলার সহিদুর রহমানের মেয়ে ও আউলিয়াপুরের মো.আকবরের স্ত্রী।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন জানান, ওই গৃহবধূ রানি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন মনে করে তার স্বামী গা ঢাকা দিয়েছিলেন। এমনকি বাবা-মাও খোঁজ নেননি। শ্বশুরবাড়ির লোকজনও লাশ নিতে রাজি হয়নি। এমনি পরিস্থিতিতে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান দক্ষিণ বটিনার গোরস্থানে লাশ দাফনের চেষ্টা করেন। কিন্তু স্থানীয় লোকজনের বাঁধার কারণে তা সম্ভব হয়নি। পরে ইউএনও একজন ইউপি সদস্যের জমিতে লাশ দাফনের নির্দেশ দিলে এখানেও এলাকাবাসী তাতে বাঁধা দেয়। পরে বাধ্য হয়ে ওই জমিতে পুলিশ পাহারায় গৃহবধূর লাশ দাফনের কাজ সম্পন্ন করা হয়।

কিন্তু বৃহস্পতিবার দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ থেকে রিপোর্ট জানা যায় যে গৃহবধূ রানি করোনায় আক্রান্ত ছিলেন না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন,'করোনায় আক্রান্ত হোক বা না হোক, মৃত ব্যক্তির প্রতি এ অমানবিকতা মেনে নেয়া যায় না। মৃত ব্যক্তির প্রতি মানবিক হওয়া ও লাশ দাফনে সবার সহযোগিতা করা প্রয়োজন।’
কেআই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি