ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

লাস ভেগাস হামলা : স্মরণীয় হয়ে থাকল যে ছবি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৫, ৪ অক্টোবর ২০১৭ | আপডেট: ০৯:৫৬, ৫ অক্টোবর ২০১৭

সবকিছুই ঠিকঠাক চলছিল। ইলেক্ট্রিক গিটার হাতে মঞ্চ কাঁপিয়ে দিচ্ছেন গায়ক। সবার মনোযোগ ছিল অনুষ্ঠানের দিকে। বান্ধবীকে জড়িয়ে ধরে শরীরের হালকা দুলুনিতে পুরো পরিবেশ উপভোগ করছিলেন কিং লার্চ। এই অবস্থার মধ্যেও কানে এসেছিল বিকট শব্দ। এমনকি লাগাতার সেই আওয়াজেও সংবিত  ফেরেনি লার্চের। ভেবেছিলেন কেউ পটকা ফুটাচ্ছে!

লার্চের বোধগম্য হচ্ছিল না এত রাতে কীভাবে কেউ এমনভাবে পটকা ফোটাতে পারে। সংবিত ফিরেছে, যখন চারপাশের মানুষের  চিৎকার চেঁচামেচি করতে শুরু করে। লার্চ বুঝতে পারেন বড় কোনো ধরনের বিপদ হয়েছে। এরপরই বান্ধবী এবং অন্য বন্ধুদের নিয়ে কোনোমতে হাতে প্রাণ নিয়ে পালিয়ে আসেন লার্চ।

নিজের সেই ভয়াবহ অভিজ্ঞতার কথা ফেসবুকে শেয়ারও করেন।

সেখানেই তিনি বান্ধবীর সঙ্গে তোলা ওই ছবি পোস্ট করেন। যা হামলার কিছু সময় আগেই তোলা হয়েছিল।

কনসার্টে হামলাকারীর বন্দুকের নিশানা থেকে বাঁচতে লার্চ ও তাঁর বান্ধবী প্রায় হামাগুড়ি দিয়ে পাশের একটি হোটেলের কাছে পৌঁছান। সেখানে কোনোমতে একটু ঢুকে পড়ে তা লক করে দেন লার্চ।

তিনি আরো জানিয়েছেন, হোটেল থেকে বের হতেও পারছিলেন না, কারণ পুলিশ চারিদিকের রাস্তা বন্ধ করে দিয়েছিল। পরে অন্য একটি রাস্তা দিয়ে বাড়ি পৌঁছান লার্চ এবং তার বান্ধবী।

টুইটারে করা পোস্টে তিনি জানান, জীবনে কোনোদিন এমন ভয়ানক অভিজ্ঞতার সম্মুখীন হননি তিনি। গুলিবিদ্ধ মানুষজন যেন ধসে পড়া বাড়ির মতো মাটিতে শুয়ে পড়ছিল বলেও টুইটারে জানিয়েছেন লার্চ। জীবনে কোনোদিন এত মৃতদেহ দেখেননি লার্চ। একটা সময় নাকি বুঝতেই পারছিলেন না তিনি এবং তাঁর বান্ধবী ও অন্য বন্ধুরা প্রাণে বাঁচবেন কি না।  

স্থানীয় সময় গত রোববার মধ্যরাতে রুট নাইনটি ওয়ান হারভেস্ট কনসার্ট চলাকালে এই হামলার ঘটনা ঘটে। হামলাকারী আত্মহত্যা করেছে। যদিও আগে বলা হয়েছিল তাকে পুলিশই গুলি করে হত্যা করেছে।

এই হামলার দায় স্বীকার করেছে ইরাক ও সিরিয়াভিত্তিক ইসলামী জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

প্রসঙ্গত, এর চেয়ে ভয়ানক প্রাণঘাতী বন্দুক হামলা মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে আর হয়নি। অরল্যান্ডো নাইট ক্লাবের হামলায় ৪৯ জনের মৃত্যু হয়েছিল। এবার সেই সংখ্যা ৫৮ জনে দাঁড়িয়েছে।  

কেআই/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি