ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

শতভাগ কারখানায় বেতন-বোনাস পরিশোধ: বিজিএমইএ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৩, ২০ আগস্ট ২০১৮ | আপডেট: ১৮:১২, ২০ আগস্ট ২০১৮

দেশের সব পোশাক কারখানায় শ্রমিকদের বেতন ও বোনাস দেওয়া হয়েছে বলে দাবি করেছেন গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) নেতারা। সংগঠনের প্রথম সহ-সভাপতি মইনুদ্দিন আহমেদ মিন্টু বলেন, জুলাই মাসের বেতন-ভাতা দেওয়া হয়েছে শতভাগ কারখানায়। একইভাবে ঈদের আগেই বোনাসও দেওয়া হয়েছে প্রায় শতভাগ কারখানায়।

সোমবার রাজধানীর কারওয়ান বাজারে বিজিএমইএ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য এ কথা বলেন তিনি। এ সময় সংগঠনটির সহ-সভাপতি এস এম মান্নান, মোহাম্মদ নাছির উপস্থিত ছিলেন।

মইনুদ্দিন আহমেদ মিন্টু বলেন, এ পর্যন্ত ঈদের ছুটি দেওয়া হয়েছে ৯০ শতাংশ কারখানায়। আজকের (সোমবার) মধ্যেই অবশিষ্ট কারখানাগুলো ছুটি দেওয়া হবে। মালিক শ্রমিকদের সঙ্গে আলোচনা করে সমঝোতার ভিত্তিতে অধিকাংশ কারখানায় আগস্ট মাসের অগ্রিম ১০ থেকে ১৫ দিনের বেতন পরিশোধ করা হয়েছে।

তবে সব কারখানা বেতন-বোনাস পায়নি বলে অভিযোগ আছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিজিএমইএ’র সহ-সভাপতি মোহাম্মদ নাছির বলেন, আমাদের সদস্য কারখানার বেতন-বোনাস নিয়ে আমরা কথা বলবো। অন্য কারখানার কথাতো আমরা বলতে পারবো না। সেটা আমাদের দায়িত্বও নয়।

আমাদের সদস্য কারখানার ব্যাপারে আমাদের কথা হলো- বোনস প্রায় শতভাগ কারখানায় দেওয়া হয়েছে। যেগুলো বাকি আছে, সোমবার বিকাল পাঁচটার মধ্যে সেসব কারখানার বোনাস দেওয়া হবে।
আরকে//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি