ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শত্রুতার রোষে পুড়ল ৬টি গরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২০, ৮ জুলাই ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায় 'পারিবারিক শত্রুতার' জেরে একটি গোয়ালে আগুন দিয়ে গরু পুড়িয়ে মেরে ফেলা হয়েছে ৬টি গরু। সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবদুল্লাহিল জামান এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জামান বলেন, ‘এই ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। মামলার বাদী সন্দেহ করছেন, পারিবারিক পূর্ব শত্রুতার জের ধরে এই ঘটনা ঘটানো হয়ে থাকতে পারে।’

অভিযুক্ত একজনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের হেফাজতে নেয়া হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

ঘটনাটি ঘটেছে সুন্দরগঞ্জ উপজেলার দহগঞ্জ ইউনিয়নে। পুলিশ বলছে, মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে আগুন লাগানো হয়েছে বলে তারা মনে করছেন।

গোয়ালে থাকা নয়টি গরুর মধ্যে ছয়টিই আগুনে পুড়ে মারা যায়। আরও দু'টি গরুর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

পুলিশ ধারণা করছে, কেরোসিন তেলের সাহায্যে আগুন লাগানো হয়েছে গরুর গোয়ালে। ঘটনাস্থল থেকে একটি কেরোসিনের বোতল পাওয়া গেছে বলে নিশ্চিত করেছেন সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

আবদুল্লাহিল জামান বলেন, ‘যারা অভিযোগ করেছেন এবং যারা অভিযুক্ত, এই দুই পরিবার এর আগেও একে অপরের বিরুদ্ধে মামলা করেছেন এবং এখনও সেসব মামলা চলছে।’

বাংলাদেশে ব্যক্তিগত বা পারিবারিক শত্রুতার জের ধরে আগুন লাগিয়ে গবাদি পশু হত্যার ঘটনা অবশ্য নতুন কিছু নয়। অনেক সময়ই শত্রুতার কারণে আগুন লাগিয়ে বা বিষ প্রয়োগ করে খামারের পশু-পাখি বা চাষের মাছ মেরে ফেলার অভিযোগ ওঠে। আবার শত্রুকে অপদস্থ করতে বা ফাঁসিয়ে দেয়ার উদ্দেশ্যে নিজের সম্পদের ক্ষতি করার ঘটনাও দেখা যায়।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি