ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

শরণখোলায় প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ, প্রচারণা শুরু

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৫০, ৪ অক্টোবর ২০২০

বাগেরহাটের শরণখোলা উপজেলা চেয়ারম্যান পদের উপ নির্বাচনে প্রতিদ্বন্দী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। রোববার (৪ অক্টোবর) দুপুরে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির মনোনীত প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। 

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রায়হান উদ্দিন শান্তকে নৌকা, বিএনপি মনোনীত প্রার্থী খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি খান মতিয়ার রহমানকে ধানের শীষ এবং জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এ্যাড. শহিদুল ইসলামকে লাঙ্গল প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

এসময় রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা ফরাজী বেনজির আহমেদ, উপজেলা নির্বাচন কর্মকর্তা অঞ্জন সরকার, শরণখোলা থানার ওসি (তদন্ত) মোঃ মফিজুর রহমান শেখ, প্রতিদ্বন্দী প্রার্থী ও প্রার্থীদের সমর্থকরা উপস্থিত ছিলেন।

পরে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা ফরাজী বেনজির আহমেদ বলেন, দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় সবার প্রতীক আগে থেকেই নির্দিষ্ট। তারপরও নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী আজকে এই উপ-নির্বাচনে প্রতিদ্বন্দী তিন প্রার্থীর মধ্যে তাদের দলীয় প্রতিক বরাদ্দ দেওয়া হয়েছে। আজকে থেকে প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রার্থী ও তার সমর্থকরা নির্বাচনী বিধিমালা মেনে গণ সংযোগ চালাতে পারবেন। নির্বাচনের ৩২ ঘণ্টা আগে অর্থাৎ আগামী ১৮ অক্টোবর রাত ৮টার মধ্যে সকল প্রার্থীকে তাদের প্রচারণা শেষ করতে হবে।

এদিকে, প্রতীক বরাদ্দের পর বিকেলে উপজেলার বিভিন্ন এলাকায় গণ সংযোগ শুরু করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রায়হান উদ্দিন শান্ত ও বিএনপি মনোনীত প্রার্থী খান মতিয়ার রহমান। এসময় ভোটারদের সঙ্গে কুশল বিনিময়, মতবিনিময় সভা এবং মিছিল করেছেন প্রার্থী ও তাদের সমর্থকরা।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৫ ডিসেম্বর শরণখোলা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কামাল উদ্দিন আকন মারা গেলে পদটি শুন্য হয়। দীর্ঘ ১০ মাস পর ১৪ সেপ্টেম্বর নির্বাচন কমিশন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, ২০ অক্টোবর এই উপজেলায় ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। 

এছাড়াও একই দিনে জেলার মোল্লাহাট উপজেলার কোদালিয়া ইউনিয়ন পরিষদের কোদালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে, মোরেলগঞ্জ উপজেলার পঞ্চকরণ ইউনিয়ন পরিষদের চার নং ওয়ার্ড সদস্য এবং রামপাল উপজেলার রাজনগর ইউনিয়নের দুই নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি