ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

‘শরমিলি দেখে বাবা-মা বাড়ি থেকে বের করে দিয়েছিলেন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫২, ২৭ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১৫:৩৯, ২৭ সেপ্টেম্বর ২০২১

পর্দায় ধর্ষক হিসেবে প্রতিষ্ঠিত তিনি। তাই তার নামই হয়ে গিয়েছিল ‘রেপ স্পেশালিষ্ট’। সিনেমায় ধর্ষণ অথবা যৌন হেনস্থার দৃশ্য থাকলেই নাকি তা কথাই মনে পড়ত সবার আগে। তিনি আর কেউ নন রঞ্জিত বেদী।

রঞ্জিত বেদী নয়, শুধুমাত্র 'রঞ্জিত' হিসেবেই বেশি পরিচিত তিনি। খলনায়কের অভিনয় করেছেন প্রায় ২০০ টির উপর হিন্দি সিনেমায়। সম্প্রতি 'কপিল শর্মা শো' তে এসে নিজের অভিনয় জীবন এবং ১৯৭০-৮০ দশকের চলচ্চিত্র জগতের কথা শেয়ার করেন তিনি।

বললেন, ‘শরমিলি’ সিনেমায় রাখি গুলজারের সঙ্গে তার দৃশ্য দেখে বাবা-মা তাকে বাড়ি থেকে বের করে দিয়েছিলেন। রঞ্জিতের কথায়, "রাখির চুল ধরে টানছি, শাড়ি টেনে ছিঁড়ে দিচ্ছি। এ সব দেখে মা-বাবা বলেছিল, আমি বাবার নাম খারাপ করছি। এমনকি অমৃতসরে আমাদের দেশের বাড়ির প্রতিবেশীদের সমালোচনায় আগেভাগেই ভয় পেয়ে গিয়েছিলেন তাঁরা।"

এরপরেও নাকি খলনায়ক হিসাবে রঞ্জিতের সঙ্গে কাজ করতেই বেশি স্বচ্ছন্দ বোধ করতেন নায়িকারা।

আশির দশকে নাকি চিত্রনাট্য নিয়ে খুব একটা মাথাব্যথা ছিল না শিল্পীদের। এমনকি নায়করাও সহজেই প্রস্তাব গ্রহণ করে ফেলতেন।

রঞ্জিত জানান, সবসময়ই সহ অভিনেত্রীদের অস্বস্তি দূর করার চেষ্টাই করতেন তিনি।

সেই সময় যৌন নির্যাতনের যেকোনো দৃশ্যকেই অশ্লীল হিসাবে নিতেন অনেকে। তাই এমন দৃশ্যে টানা অভিনয় করায় রঞ্জিতের নামই হয়ে গিয়েছিল 'রেপ স্পেশালিষ্ট'।

সাক্ষাৎকারে তিনি মজা করেই বললেন, "যে দিন থেকে নায়িকারা ছোট পোশাক পরা শুরু করলেন, সেদিন থেকে আমার আর প্রয়োজন পড়ল না। কারণ ছোট পোশাক তো টেনে খুলে ফেলার দরকার পড়ে না।’’

সূত্র: আনন্দবাজার অনলাইন

এসবি/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি