ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

চাকরিতে প্রবেশের বয়স ৩৫

শাহবাগ থেকে শিক্ষার্থীদের সরিয়ে দিল পুলিশ: আটক ৫

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৯, ২৮ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৩:২০, ২৮ অক্টোবর ২০১৮

পুরোনো ছবি

পুরোনো ছবি

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়িয়ে ৩৫ বছর করার দাবিতে শাহবাগ মোড়ে অবস্থান করা শিক্ষার্থীদের উঠিয়ে দিয়েছে পুলিশ।

আজ বেলা ১১ টার দিকে শাহবাগ থানা পুলিশ শিক্ষার্থীদের সরিয়ে দেয়। এসময় শিক্ষার্থীদের সঙ্গে আইনশৃংখলা বাহিনীর মৃদু ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৫ শিক্ষার্থীকে আটক করে পুলিশ।

৪০ তম বিসিএসের আবেদনের সময় শেষ হওয়ার আগেই চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়িয়ে ৩৫ বছর করার দাবিতে আজ সকালে দ্বিতীয় দিনের মতো শাহবাগ মোড় অবরোধ করে শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীদের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ।

সকাল থেকে শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা গোল হয়ে বসে ‘মরতে হলে মরবো দাবি নিয়ে ফিরবো,’ ‘দাবি পূরণ না হলে রাজপথ ছাড়বো না’ ইত্যাদি স্লোগান দেয়।

বেলা ১১ টার দিকে পুলিশ এসে শিক্ষার্থীদের ডেকে শাহবাগ চার রাস্তার মোড় ছেড়ে জাতীয় যাদুঘরের সামনে অবস্থান গ্রহণের অনুরোধ জানায়। তারা সরকারের শীর্ষপর্যায় থেকে দাবি পূরণের ঘোষণা না আসা পর্যন্ত সেখানেই অবস্থান করবেন জানিয়ে দেন। এর কিছুক্ষণ পরই পুলিশ এসে তাঁদের সরে যেতে বাধ্য করে।

সকাল ১০টায় সরেজমিনে দেখা গেছে, শাহবাগ মোড়ে অবস্থিত দেশের একমাত্র মেডিকেল বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও বারডেম হাসপাতালে আগত রোগী ও তাদের স্বজনদের ভোগান্তি পোহাতে হচ্ছে। একদিকে গণপরিবহন না থাকা অন্যদিকে রাস্তা অবরোধের ফলে বহু রোগীকে শাহবাগ মোড়ে নেমে পায়ে হেঁটে যেতে দেখা গেছে।

গতকাল বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের আহবায়ক ইমতিয়াজ হোসেন গণমাধ্যমকে বলেন, ছয় বছর ধরে চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়িয়ে ৩৫ বছর করার দাবিতে অহিংস আন্দোলন করে আসছি। অথচ আমাদের যৌক্তিক দাবি এখনও বাস্তবায়ন হয়নি।

তিনি বলেন, ‘বর্তমানে চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়িয়ে ৩৫ করার দাবিতে সারাদেশে আন্দোলন শুরু হয়েছে। এরই অংশ হিসেবে দেশের বিভিন্ন জেলা থেকে আগত চাকরিপ্রত্যাশীরা শাহবাগ ঘেরাও করে আন্দোলন করছেন। তবে দাবি পূরণে সরকারি ঘোষণা না আসা পর্যন্ত এ আন্দোলন চলবে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি