ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শিক্ষককে পিটিয়ে হত্যা, জিতুকে ৫ দিনের রিমান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫১, ৩০ জুন ২০২২

আশরাফুল আহসান জিতু

আশরাফুল আহসান জিতু

আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমার হত্যার ঘটনায় গ্রেফতার হওয়া প্রধান আসামি আশরাফুল আহসান জিতুর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার বিকেলে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রাজিব হাসান এ রিমান্ড মঞ্জুর করেন। 

এর আগে আশুলিয়া থানা পুলিশের পক্ষ থেকে ১০ দিনের রিমান্ড চেয়ে জিতুকে আদালতে উপস্থিত করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট ইন্সপেক্টর মতিউর রহমান।

এর আগে বুধবার (২৯ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গাজীপুরের শ্রীপুর থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

এর আগে বুধবার (২৯ জুন) দুপুরে আশুলিয়া থানায় গ্রেফতার দেখানোর পর আদালতে নেয়া হলে জিতুর বাবা উজ্জ্বল হোসেনের (৪৫) পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। 

মঙ্গলবার (২৮ জুন) রাতে কুষ্টিয়ার কুমারখালী উপজেলা থেকে উজ্জ্বল হোসেনকে গ্রেফতার করে পুলিশ। রাতেই আশুলিয়া থানায় নিয়ে গ্রেফতার দেখানো হয় তাকে।

আশুলিয়া থানার এসআই এমদাদুল হক বলেন, বুধবার গাজীপুরের শ্রীপুর থেকে শিক্ষক হত্যার প্রধান আসামি জিতুকে গ্রেফতার করে র‌্যাব। পরে বৃহস্পতিবার র‌্যাব তাকে আশুলিয়া থানায় হস্তান্তর করে। হত্যাকাণ্ডের ঘটনায় প্রধান আসামি জিতুকে জিঙ্গাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যজিস্ট্রেট আদালতে উপস্থিত করা হয়।

এর আগে, গত ২৫ জুন হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজে মেয়েদের ক্রিকেট খেলা চলছিল। শিক্ষক উৎপল কুমার মাঠের পাশে দাঁড়িয়ে খেলা দেখছিলেন। দুপুরের দিকে হঠাৎ ছাত্র আশরাফুল ইসলাম জিতু মাঠ থেকে ক্রিকেট খেলার স্ট্যাম্প নিয়ে তাকে এলোপাতাড়ি আঘাত করে পালিয়ে যায়। 

পরে আহত শিক্ষককে দ্রুত উদ্ধার করে গণস্বাস্থ্য সমাজভিত্তিক হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে এনাম মেডিক্যালে আইসিইউতে রাখা হয় তাকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে তার মৃত্যু হয়। 

ঘটনার পরপরই নিহত শিক্ষকের ভাই অসীম কুমার বাদী হয়ে আশুলিয়া থানায় স্কুলছাত্রকে প্রধান আসামি ও আরও তিন-চার জনকে অজ্ঞাত করে একটি মামলা করেন।

উৎপল সরকার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক এবং কলেজের শৃঙ্খলা কমিটিরও সভাপতি ছিলেন। প্রায় ১০ বছর ধরে ওই কলেজে অধ্যাপনা করেন তিনি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর শেষ করে এই কলেজে শিক্ষকতা শুরু করেন উৎপল সরকার।

সিরাজগঞ্জের উল্লাপাড়া থানার এঙ্গেলদানি গ্রামের ছেলে উৎপল সরকার পরিবার নিয়ে ঢাকার মিরপুরে বসবাস করতেন বলেও জানা গেছে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি