ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

শিক্ষার মানে এগিয়ে পিরোজপুরের তুষখালী কলেজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০২, ২৩ জুলাই ২০২০

তুষখালী কলেজের প্রতিষ্ঠাতা, লেকচারারগণ ও ইনসেটে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণের চিত্র।

তুষখালী কলেজের প্রতিষ্ঠাতা, লেকচারারগণ ও ইনসেটে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণের চিত্র।

পিরোজপুরে মানসম্মত শিক্ষার ক্ষেত্রে বেশ এগিয়ে জেলার মঠবাড়িয়া উপজেলার তুষখালী ইউনিয়নের তুষখালী কলেজ। ২০০৯ সালে প্রতিষ্ঠিত হয় এই তুষখালী কলেজ। প্রায় ৫ একর সবুজ বেস্টনী নিয়ে প্রতিষ্ঠিত এই কলেজটি ইতোমধ্যে এমপিও ভুক্ত হয়েছে। 

ধুমপান ও রাজনীতি মুক্ত এই কলেজটিতে বর্তমানে শিক্ষার্থীর সংখ্যা প্রথম বর্ষ ও দ্বিতীয় বর্ষ মিলিয়ে ৬৫০ জন। গরীব মেধাবী ছাত্রছাত্রীদের জন্য ভর্তি ফি, বেতন, বই কলেজ থেকে বিনামূল্যে প্রদান করা হয়। সম্পূর্ণ কলেজ ক্যাম্পাস সিসি ক্যামেরার আওতাভুক্ত।

কলেজটিতে বিজ্ঞান, মানবিক এবং ব্যাবসা শিক্ষা চালু আছে। প্রজেক্টরের মাধ্যমে ছাত্রছাত্রীদের পাঠদান করা হয়। ১৫টি কম্পিউটার সম্বলিত একটি শীতাতপ নিয়ন্ত্রিত প্রশিক্ষণ কেন্দ্র, যেখানে সকল শিক্ষার্থী পড়াশুনার পাশাপাশি কম্পিউটার প্রশিক্ষণে সাবলীল ও স্বতঃস্ফুর্তভাবে অংশ নিতে পারে। আরও আছে বিজ্ঞানাগার ও ল্যাব এবং ওয়াইফাই-এর সুবিধা। ১৫ জন লেকচারারের মাধ্যমে ছাত্রছাত্রীদের পাঠদান করা হয়।

এদিকে, অতি শীগ্রই ছাত্রছাত্রীদের কলেজে আসা যাওয়ার জন্য বাস সার্ভিস চালু হবে বলে জানিয়েছেন কলেজের অধ্যক্ষ মোঃ আনোয়ার হোসেন।

কলেজটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ভান্ডারিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ-এর সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম এ বিষয়ে বলেন, কলেজের শিক্ষার্থীদের জন্য দুটি বাসের ব্যবস্থা করা হচ্ছে। সবার সহযোগিতায় অতি দ্রুতই কলেজের বাস সার্ভিস চালু হবে।

একইসঙ্গে কলেজটির উত্তরোত্তর সাফল্য কামনায় এলাকাবাসী, অভিভাবক ও সচেতন মহলের দোয়া ও সহযোগিতা কামনা করেন তিনি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি