ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

‘শিগগির জঙ্গিমুক্ত হবে সিরিয়ার প্রতিটি অলি-গলি’

প্রকাশিত : ১১:৩১, ১৩ ফেব্রুয়ারি ২০১৯

সিরিয়ার প্রতি ইঞ্চি ভূমি জঙ্গিদের কাছ থেকে পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত সেখানকার সেনাবাহিনী সন্ত্রাস বিরোধী লড়াই চালিয়ে যাবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন দেশটির উপ পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল মিকদাদ। তিনি জানান, তার দেশের প্রতিটি অলি-গলি জঙ্গিমুক্ত হতে আর বেশি দেরি নেই।

লেবাননের আল-মানার টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ প্রত্যয় জানান। ফয়সাল মিকদাদ বলেন, সিরিয়ার সেনাবাহিনীর নিজের সক্ষমতা ও শক্তিমত্তার প্রতি পূর্ণ আস্থা রয়েছে এবং তারা চলমান সহিংসতা শেষে দেশের প্রতিটি স্থান পুনরুদ্ধার করবে।

সিরিয়ার উপ পররাষ্ট্রমন্ত্রী বলেন, চূড়ান্ত বিজয়ের পর সিরিয়ার জনগণ বিশ্বের বুকে আবার আগের মতো মাথা উচু করে দাঁড়াতে পারবে।

সিরিয়ার সেনাবাহিনী গত আট বছরের যুদ্ধ শেষে বর্তমানে দেশের প্রায় গোট এলাকা নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছে। এক সময় সিরিয়ার অর্ধেকেরও বেশি ভূমি জঙ্গিদের দখলে চলে গেলেও এই মুহূর্তে দেশটির মাত্র ১১ শতাংশ ভূমির ওপর জঙ্গিদের নিয়ন্ত্রণে রয়েছে। সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় ইদলিব প্রদেশ এবং উত্তর-পশ্চিমাঞ্চলীয় কুর্দি অধ্যুষিত এলাকার এ সব ভূমি অচিরেই পুনরুদ্ধার করার পরিকল্পনা নিয়েছে দেশটির সেনাবাহিনী।

সূত্র: পার্সটুডে

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি