ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

শিশুদের নিরাপদ ইন্টারনেট ব্যবহারে ‘রবি সেফনেট’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৩, ১১ মার্চ ২০১৮

শিশুদের নিরাপদ ইন্টারনেট ব্যবহারে ‘রবি সেফনেট’ নামে এক বিশেষ ফিচার চালু করেছে মোবাইল ফোন সংযোগ দেওয়া প্রতিষ্ঠান রবি। শিশুর অভিভাবকেরা যেন ইন্টারনেটের ক্ষতিকর দিক থেকে সন্তানদের রক্ষা করতে পারেন সেই সেবাই দিবে রবি সেফনেট।

রবি সেফনেট বিষয়ে দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর রবি জানায়, ইন্টেলিজেন্ট রিস্ক ডিটেকশন এলগরিদম ব্যবহার করে শিশুদের জন্য অনুপযুক্ত সাইটগুলো বন্ধ করবে রবি সেফনেট। শিশুরা যখন ইন্টারনেট ব্যবহার করে তখন বাবা-মায়েরা এই সেবার মাধ্যমে তাদের ব্রাউজিং নিয়ন্ত্রণ করতে পারবেন। পড়াশোনার ওপর শিশুদের মনযোগ যেন বিঘ্ন না হয় এজন্য এ সেবাটি বিশেষ উপযোগী। এছাড়া শিশুদের জন্য ক্ষতিকর তালিকাভুক্ত অ্যাপ অথবা ওয়েব লিংক অভিভাবকরা তাদের পছন্দ মতো বন্ধ রাখতে পারবেন।

রবি সেফনেটের সেবা নিতে গ্রাহকেরা www.robisafenet.com এই ঠিকানায় যেতে পারেন। সেবাটি গ্রহণ করার পর ইন্টারনেটের নেতিবাচক দিক থেকে রক্ষা করতে বাবা-মায়েরা তার সন্তানের মোবাইল নাম্বারটি যুক্ত করতে পারবেন।

এ বিষয়ে রবির কমিউনিকেশন অ্যান্ড কর্পোরেট রেস্পন্সিবিলিটির ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর বলেন, “ডিজিটাল লাইফ স্টাইল বাংলাদেশের মূলধারায় চলে আসছে। সম্প্রতি ফোরজি চালু হওয়ার মধ্য দিয়ে এটি আরো বেশি ত্বরান্বিত হয়েছে। তবে আর্থ-সামাজিক ও ব্যক্তিগত উন্নয়নের পাশাপাশি এটি শিশুদের ঝুঁকির মধ্যে ফেলে দিচ্ছে। তাই একটি দায়িত্বশীল প্রতিষ্ঠান হিসেবে শিশুদের নিরাপদ ইন্টারনেট ব্যবহার নিশ্চিত করতে রবি সেফনেট চালু করেছি আমরা। রবির বিশ্বাস অনন্য এই সেবাটি শিশুদের উপযুক্ত মানসিক বিকাশ নিশ্চিত করতে একটি হাতিয়ার হিসাবে কাজ করবে।”

//এস এইচ এস//এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি