ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শেকৃবি ছাত্রী হলে আগুন, আহত ২

প্রকাশিত : ১৪:৩২, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) কৃষকরত্ন শেখ হাসিনা হলের নবম তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় আতংকিত ছাত্রীরা হল থেকে নামতে গিয়ে দুইজন আহত হয়েছেন।

রোববার রাত সাড়ে ১০টার দিকে গ্যাসের লাইন লিক হয়ে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। আহতদের  প্রাথমিক চিকিৎসার জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে পাঠানো হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, হলের ৯ম তলায় রান্না রুমের গ্যাস লাইনের লিক থাকার কারণে সেখানে আগুনের সূত্রপাত হয়। তবে আগুনের ঘটনায় কেউ মারাত্মক আহত হননি। আগুনের সূত্রপাতের সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের হলের গ্যাস সংযোগ বন্ধ করে দেওয়া হয়। ফলে হলটি বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায়।

এ ঘটনায় তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ। আগুনের সূত্রপাতের খবর শুনে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উপস্থিত হয়।

তারা জানান, তাৎক্ষনিক গ্যাসের লাইন বন্ধ করে দেওয়ায় বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি। তবে গ্যাস ব্যবহারে আরও সচেতন হওয়া দরকার।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রো ভিসি প্রফেসর ড. সেকেন্দার আলী বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঠিক সময়ে সঠিক পদক্ষেপের কারণে বড় কোনও দুর্ঘটনা ঘটেনি।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি