ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

শেখ ফজিলাতুন্নেছা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশিত : ২০:৫০, ২২ ফেব্রুয়ারি ২০১৯

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) ৩টি ইউনিটে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে এই পরীক্ষা সম্পন্ন হয়। বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ‘এ’ ইউনিটে ২টি গণিত ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, বাণিজ্য অনুষদের ‘বি’ ইউনিটে ১টি ব্যবস্থাপনা বিভাগ এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ‘সি’ ইউনিটে ১টি- সমাজকর্ম বিভাগ রয়েছে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিটের, দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ‘বি’ ইউনিটের এবং ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়,‘এ’ ইউনিটে মোট ২০৪৭ টি, ‘বি’ ইউনিটে ১১২৬টি এবং ‘সি’ ইউনিটে ১৪৮৩টি আবেদন জমা পড়ে। তিনটি ইউনিটে মোট ৪ হাজার ৬৫৬টি আবেদনের বিপরীতে আসন সংখ্যা ১২০টি। আসন প্রতি পরীক্ষার্থীর সংখ্যা ৩৯ জন।

প্রতি ইউনিটের পরীক্ষা শুরুর পর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.এএইচ এম মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে দুই বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সমন্বয়ে গঠিত পরিদর্শন কমিটি বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখেন। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের উপস্থিতির হার এবং শান্তিপূর্ণ পরিবেশ দেখে তাঁরা সন্তোষ প্রকাশ করেন।

এ সময় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. জালাল উদ্দিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রোক্টর উজ্জল কুমার প্রধানসহ বিভিন্ন অনুষদীয় ডিন ও অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. চিত্ত রঞ্জন মিশ্র, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. খাদেমুল ইসলাম মোল্লা,বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের দুই জন প্রতিনিধি এবং শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব ভর্তি পরীক্ষায় উপস্থিত ছিলেন।

ভর্তি পরীক্ষার ফল শুক্রবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় প্রকাশ করা হবে। শনিবার (২৩ ফেব্রুয়ারি) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে উত্তীর্ণদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ভর্তি কার্যক্রমের সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে bsfmstu.ac.bd/ পাওয়া যাবে।

কেআই/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি