ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

`সংগ্রামী সফল নারী` সম্মাননা পেলেন জবির অধ্যাপক ড. আনোয়ারা

জবি প্রতিনিধি

প্রকাশিত : ২২:১১, ১১ মার্চ ২০২০

মহান মুক্তিযুদ্ধ ও সমাজসেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ 'সংগ্রামী সফল নারী' সম্মাননা পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. এস এম আনোয়ারা বেগম।

মঙলবার আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বেসরকারি উন্নয়ন সংগঠন অগ্রগামী মিডিয়া ভিশন এর উদ্যোগে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এ সম্মাননা দেওয়া হয়।

এসময় বাংলাদেশ আওয়ামী লীগ পাবনা জেলা শাখার মহিলা বিষয়ক সম্পাদক ও অগ্রগামী মিডিয়া ভিশনের উপদেষ্টা মাহজেবিন শিরিন পিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংসদীয় স্থায়ী কমিটি মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের সভাপতি এ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক সেনা প্রধান ও রাষ্ট্রদূত লে.জে.এম.হারুণ-অর রশিদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাসরিন ফাতেমা আউয়াল, বিডব্লিউগিসিআই এর প্রতিষ্ঠাতা ও এফবিসিসিআই এর ভাইস প্রেসিডেন্ট মানোয়ারা হাকিম আলী, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জাতীয় সংসদের সাবেক স্পীকার মায়া কবির।

উল্লেখ্য, অধ্যাপক ড. এস এম আনোয়ারা বেগম ৯ নম্বর সেক্টরের অধীনে সরাসরি মুক্তিযুদ্ধে অংশ নেন। বর্তমানে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একমাত্র ছাত্রী হল বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনের দায়িত্ব পালনের পাশাপাশি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হিসেবে কর্তব্যরত আছেন ।

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি