ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

সন্তানদের অধিকার নিয়ে সমস্যায় অ্যাঞ্জেলিনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৪, ১৪ জুন ২০১৮

ব্র্যাড পিট এবং অ্যাঞ্জেলিনা জোলির সম্পর্কের তিক্ততা আরও বাড়ল। বিচ্ছেদের পর থেকেই একে অপরের মুখ দেখাদেখি বন্ধ করে দিয়েছেন দুই তারকা। তাদের এই তিক্ততাভরা সম্পর্কে আরও ঝামেলা বাড়ল। সন্তানের আইনি অধিকার নিয়ে সমস্যার মুখে অ্যাঞ্জেলিনা এবং ব্র্যাড। অ্যাঞ্জেলিনার কিছু পদক্ষেপের কারণে তিনি হারাতে পারেন নিজের সন্তানদের প্রাথমিক অধিকার। কোর্টের রায়ের পরও অভিনেত্রী, ব্র্যাডের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে রাজি নন। তাদের সম্পর্ককে বাচ্চাদের কারণেই স্বাভাবিক রাখার রায় দেওয়া হয়েছিল। যার পর অ্যাঞ্জেলিনার পক্ষ থেকে কোনও প্রচেষ্টা দেখতে পাচ্ছে না আদালত।

তাদের ডিভোর্স মামলা এখনও চলছে। সেটি চলাকালীনই বিচারপতি জানিয়েছিলেন, ‘ছয় বাচ্চার জন্য মা এবং বাবা উভয়ের সঙ্গেই সুস্থ সম্পর্ক বজায় রাখা সম্ভব হচ্ছে না।’ সে কারণেই অ্যাঞ্জেলিনাকে বলা হয়েছিল ব্র্যাডের সঙ্গে সুস্থ সম্পর্ক মেনটেন করতে। ব্র্যাডের পক্ষ থেকে কোনও সমস্যা দেখতে পায়নি আদালত। বরং ব্র্যাডের সঠিক পদক্ষেপের কারণে সন্তানদদের কাস্টাডি তিনিই পেতে পারেন। এ বিষয় অ্যাঞ্জেলিনা এবং ব্র্যাড কেউই এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি।

পারিবারিক আইনজীবি ডেভিড গ্লাস এ কেসের সঙ্গে যুক্ত নন, তবুও তিনি জানিয়েছেন, ‘আদালতে এধরণের সিদ্ধান্ত খুব কমই নেওয়া হয়। আদালত এই কেসটিতে মারাত্মকভাবে হস্তক্ষেপ করেছেন ঠিকই। তবুও তারা চেষ্টা করছেনব যাতে অভিভাবকের সঙ্গে একজন বাচ্চারও বিচ্ছেদ না ঘটে। আমার মনে হয় বিচাপতি বিরহ এবং বিচ্ছেদের পার্থক্যটা ঠিক বুঝতে পারছেন না। যেমন বিরহ একটা আলাদা জিনিস। মা-বাবা কিছু করলে, তাতে সন্তানরা প্রভাবিত হয়। যেমন পিতা যদি সন্তানের ওপর চিৎকার করে ওঠে, বা ভালো ব্যবহার না করে, তাহলে সন্তান তখন বাবার সঙ্গে দূরত্ব বাড়াতে শুরু করে। এটার থেকে বিচ্ছেদ একেবারেই আলাদা জিনিস। যখন সন্তাকে মা-বাবার থেকে আলাদা থাকার আদেশ দেওয়া হয়, সেটাকে বিচ্ছেদ বলে।’

আদালত অ্যাঞ্জেলিনাকে আদেশ দিয়েছে যাতে তিনি ব্র্যাড ও ছয় সন্তানের সঙ্গে নিয়মিত দেখা করতে পারেন। প্রত্যেক গ্রীষ্মে ব্র্যাডের সঙ্গে সন্তানদের ছুটি কাটাতে দিতে হবে অভিনেত্রীকে। ফোনে বাচ্চাদেরকে ব্র্যাডের সঙ্গে কথা বলার অনুমতি দিতে হবে এবং এই প্রতিটি কাজই অভিনেত্রীর হস্তক্ষেপ ছাড়াই করতে পারবে।

উল্লেখ্য, অ্যাঞ্জেলিনা এবং ব্র্যাডের ছয় সন্তান। সব থেকে বড় ম্যাডক্স। তার ১৬ বছর বয়স। আরেকজন ম্যাক্স (১৪)৷ বাকিরা প্যাক্স (১৪), জাহারা (১৩), শিলো (১২) এবং সবথেকে ছোট নয় বছর বয়সী দুই জমজ ভিভিয়ান এবং নক্স।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি