ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সন্দ্বীপের সাবেক এমপি মুস্তাফিজুর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৬, ২০ অক্টোবর ২০১৮ | আপডেট: ২২:৩৬, ২০ অক্টোবর ২০১৮

সন্দ্বীপের সাবেক সংসদ সদস্য প্রয়াত দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমানের ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেল ৩টায় সন্দ্বীপ উপজেলা পরিষদ মাঠে এই স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। সভাপতিত্ব করেন  সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার শাহজাহান বি.এ।

বিশেষ অতিথি ছিলেন- সন্দ্বীপের সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা, চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম।

প্রধান অতিথি গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান ছিলেন সন্দ্বীপবাসীর অকৃত্তিম বন্ধু। তিনি সন্দ্বীপের মাটি ও মানুষের জন্যে নিবেদিত হয়ে আপ্রাণ কাজ করে গেছেন। তার কর্মই তাকে বাঁচিয়ে রেখেছে। তিনি সন্দ্বীপের ইতিহাসে অবিসংবাদিত নেতা।   

দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমানকে আধুনিক সন্দ্বীপের রূপকার উল্লেখ করে বলেন, সন্দ্বীপের উন্নয়নে দ্বীপবন্ধুর ভূমিকা সন্দ্বীপবাসী চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। তার অসমাপ্ত কাজগুলো তার সুযোগ্য সন্তান মাহফুজুর রহমান মিতা ধীরে ধীরে সম্পন্ন করছে।

সন্দ্বীপবাসীর জন্যে সরকার কাজ করছে জানিয়ে মন্ত্রী বলেন, এই সরকার সন্দ্বীপের উন্নয়নে নজিরবিহীন কাজ করেছে। সন্দ্বীপবাসীর দীর্ঘ দিনের দাবি বিদ্যুৎ দিয়েছে সরকার।

আগামী নির্বাচনে সন্দ্বীপে আওয়ামী লীগে কোন বিভেদ সৃষ্টি না করে নৌকার পক্ষে দ্বীপবন্ধুর জ্যৈষ্ঠ সন্তান মাহফুজুর রহমান মিতাকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

মন্ত্রী আরও বলেন, মিতা সন্দ্বীপে অনেক উন্নয়ন কাজ করেছে। এরই ধারাবাহিকতায় বিদ্যুৎ, জেটি, রাস্তা-ঘাট, শিক্ষা প্রতিষ্ঠানসহ অনেক উন্নয়ন আজ দৃশ্যমান। তার বাবার মতো সেও জনগণের নয়নমণি হয়ে উঠেছে। আজকেই এই স্মরণ সভার উপস্থিতি সেটাই জানান দিচ্ছে। দলীয় কোন্দল না করে জননেত্রী শেখ হাসিনার পছন্দের প্রার্থীর পক্ষে কাজ করার আহ্বান জানান তিনি। 

ভাসান চর চট্টগ্রাম জেলার সন্দ্বীপের অংশ উল্লেখ করে তিনি বলেন, ‘একনেক’ সভায় প্রধানমন্ত্রীর সঙ্গে এ ব্যাপারে আলাপ হয়েছে। প্রধানমন্ত্রী বলেছেন, ভাসান চর কোনভাবেই নোয়াখালীর সঙ্গে অন্তর্ভুক্ত হবে না। সন্দ্বীপের আশ পাশে জেগে উঠা চরগুলিতে অর্থনৈতিক অঞ্চল হিসেবে গড়ে তোলা হবে।

সন্দ্বীপকে কেন্দ্র করে সরকারের নানান পরিকল্পনার কথা জানান মন্ত্রী।    

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- চট্রগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, ও চট্রগ্রাম-৩ সন্দ্বীপ আসনের সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা।

সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দীন বেদনের সঞ্চালনায় স্বরণসভায় বক্তব্য রাখেন- সন্দ্বীপ উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহফুজুর রহমান সুমন, এ বি কলেজ ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান ফাহাদ, চট্রগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাইন উদ্দীন মিশন ও মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নেসা জেসি,  দ্বীপবন্ধুর কনিষ্ঠপুত্র জিল্লুর রহমান, সন্দ্বীপ উপজেলা আওয়ামী যু্বলীগ সভাপতি ছিদ্দিকুর রহমান, সন্দ্বীপ উপজেলা কৃষকলীগ সভাপতি কামরুল হাসান আলাল, সন্দ্বীপ উপজেলা সেচ্চাসেবকলীগ যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান আরমান, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান বেলাল, মুক্তিযোদ্ধা মাজহারুল ইসলাম, সন্দ্বীপ উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আলী খসরু, চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম।

বিকেল ৩টায় শুরু হওয়া এই স্বরণসভা বিকেল গড়াতেই পরিষদ মাঠে হাজারও মানুষের উপস্থিতি পরিলক্ষিত হয়।

উল্লেখ্য, দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান সন্দ্বীপে ১৯৯১ ও ১৯৯৬ দুবার আওয়ামী লীগের সংসদ সদস্য ছিলেন। তিনি ২০০১ সালের ২০ অক্টোবর সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হসপিটালে মৃত্যুবরণ করেন।

কেআই/ এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি