ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

সব পত্রিকা মজুরি বোর্ড রোয়েদাদ বাস্তবায়ন করবে: তথ্যমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:১০, ৩১ জানুয়ারি ২০১৮

আগামীতে সব পত্রিকা মজুরি বোর্ড রোয়েদাদ বাস্তবায়ন করবে বলে আশা প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। মঙ্গলবার তথ্য অধিদফতরের সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। নবম ওয়েজ বোর্ড গঠনের বিষয় জানাতেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ইলেক্ট্রনিক গণমাধ্যমকে মজুরি বোর্ড রোয়েদাদের আওতায় আনতে সরকারের সদিচ্ছার কোনো অভাব নেই। ২০১৬ সালে এই লক্ষ্যে একটি কমিটি গঠন করা হয়েছিল। কিন্তু সেই কমিটি কোনো প্রস্তাব করেনি। তবুও আমরা হাল ছাড়িনি। ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মীদের বিষয়টি পরীক্ষা নিরীক্ষা করে বোর্ড সুপারিশ করবে বলে নবম ওয়েজ বোর্ডের প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে বলেও জানান তিনি।

তথ্যমন্ত্রী আরও বলেন, সাংবাদিকদের কল্যাণে আমরা শুধু সাংবাদিক সহায়তা নীতি প্রণয়ন করেই ক্ষান্ত হইনি, আইনের মাধ্যমে  সাংবাদিক কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠা করেছি। বেসরকারি টেলিভিশন, রেডিও, অনলাইন গণমাধ্যমের সুষ্ঠু বিকাশের লক্ষ্যে জাতীয় সম্প্রচার নীতিমালা, জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা প্রণয়ন করেছি এবং জাতীয় সম্প্রচার আইন প্রণয়নের কাজ চলছে।

সংবাদ সম্মেলনের মন্ত্রী নবম ওয়েজবোর্ড অনুমোদনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সহযোগিতার জন্য অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ধন্যবাদ জানান।

সংবাদ সম্মেলনে তথ্য প্রতিমন্ত্রী এডভোকেট তারানা হালিম, ভারপ্রাপ্ত তথ্য সচিব মো. নাসির উদ্দিন আহমেদ, প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহার উপস্থিত ছিলেন।

কেআই/টিকে 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি