ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

সাংবাদিক শিমুল হত্যা মামলার অভিযোগ গঠন ফের পেছালো

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ২২:৩১, ১৮ আগস্ট ২০১৯

সিরাজগঞ্জের শাহজাদপুরে সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার অভিযোগ গঠন ফের পিছিয়ে। রোববার আসামী পক্ষের আইনজীবীর আবেদনের শুনানি শেষে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার আগামী ২৫ আগস্ট অভিযোগ গঠনের দিন ধার্য করেছেন বলে জানিয়েছেন রাষ্ট্র পক্ষের আইনজীবী এনতাজুল হক বাবু।

তিনি জানান, গত ৮ আগস্ট মামলার অভিযোগ গঠনের দিন ধার্য ছিল।ওই দিন আসামী পক্ষের আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে ১৮ আগস্ট অভিযোগ গঠনের দিন ধার্য করা হয়েছিল।কিন্তু এদিনেই ফের অভিযোগ গঠন পেছানোর আবেদন করেন আসামী পক্ষের আইনজীবীরা।আবেদনের শুনানি শেষে বিচারক আগামী ২৫ আগস্ট মামলার অভিযোগ গঠনের দিন ধার্য করেছেন। শুনানির সময় মামলার প্রধান আসামী শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরুসহ অন্য আসামীরা আদালতে হাজির ছিলেন। 

উল্লেখ্য, ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ শাখার ছাত্রলীগ সভাপতি বিজয় মাহমুদকে মারধর করে হাত-পা ভেঙ্গে দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে পৌরসভার মেয়র হালিমুল হক মিরুর সমর্থকদের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।ওই সময় পেশাগত দায়িত্ব পালনকালে পৌরসভার মেয়র হালিমুল হক মিরুর শর্টগানের গুলিতে সাংবাদিক আব্দুল হাকিম শিমুল মাথায় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন।পরদিন চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  

এঘটনায় শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন বাদী হয়ে মিরুকে প্রধান আসামী করে ১৮ জনের নাম উল্লেখসহ ২৫ জন অজ্ঞাত আসামীর বিরুদ্ধে শাহজাদপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।তদন্ত শেষে পুলিশ একই বছরের ২ মে পৌরসভার মেয়র হালিমুল হক মিরু ও তার ভাই মিন্টুসহ ৩৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।মামলায় হালিমুল হক মিরু কারাগারে থাকলেও অপর ৩৭ জন আসামি উচ্চ আদালত থেকে জামিন পান।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি