ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সাংবাদিক শিমুল হত্যার এক বছর আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০০, ৩ ফেব্রুয়ারি ২০১৮

সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যার এক বছর পূর্ণ হলো আজ। ২০১৭ সালের দোসরা ফেব্রুয়ারি সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষের সময় মেয়র হালিমুল হক মিরুর গুলিতে নিহত হন শিমুল। এ ঘটনায় এক বছরেও শোক কাটিয়ে ওঠতে পারেনি শিমুলের পরিবার। এদিকে, জেলা ও দায়রা জজ আদালতে বিচারাধীন মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের দাবি জানিয়েছেন স্বজন ও সহকর্মীরা।

শাহজাদপুরের পৌর মেয়র হালিমুল হক মিরুর রাস্তা নির্মাণ কাজে অনিয়মের প্রতিবাদ করায় শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মারধরের ঘটনায় দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সেই সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে মেয়র মিরুর গুলিতে আহত হন দৈনিক সমকালের স্থানীয় প্রতিনিধি আবদুল হাকিম শিমুল। পরদিন ৩ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।
সে সময় শিমুলের হত্যাকারীদের বিচারের দাবিতে সিরাজগঞ্জসহ দেশজুড়ে প্রতিবাদের ঝড় ওঠে।

এ ঘটনায় শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগমের দায়ের করা মামলায় মেয়র মিরুসহ ৩৮ জনের বিরুদ্ধে গত বছরের দোসরা মে চার্জশিট দেয় পুলিশ। বর্তমানে মামলাটি জেলা ও দায়রা জজ আদালতে বিচারাধীন।

প্রধানমন্ত্রীর সহায়তায় সরকারি চাকরি হওয়ায় দুই শিশু সন্তান নিয়ে কর্মস্থল বগুড়ায় থাকেন শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম। স্বামী হত্যার দ্রুত বিচার দেখতে চান তিনি।
এদিকে, দল ও মেয়রের পদ থেকে বরখাস্ত মিরু কারাগারে থাকলেও অন্য আসামিরা রয়েছে জামিনে। অপরাধীদের সর্বোচ্চ শাস্তি চান স্বজন ও সহকর্মীরা। মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরেরও দাবি জানিয়েছেন তারা।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি